নীলফামারীতে ভয়াবহ দূর্ঘটনায় নিহত ২, অাশঙ্কাজনক ৪০

নীলফামারীর ‌‌সৈয়দপু‌র উপজেলার কামারপুকুর ইউ‌পি’র অাইসঢাল ব্রী‌জের নিকট শ‌নিবার এক‌টি ভয়াবহ ‌নৈশকোচ দূর্ঘটনা সংঘ‌টিত হ‌য়ে‌ছে । সড়ক দূর্ঘটনা‌টি সকাল সা‌ড়ে ৬ টায় সংঘ‌টিত হয় ।

নৈশ কোচটির নাম ঠাকুরগাঁও পরিবহন, ঢাকা মেট্রো-ব ১১-৬০০৯ । এ‌তে ঘটনাস্থ‌লেই তাসলিমা (৮) নামের এক প্রাথমিক স্কুল ছাত্রী নিহত হয়েছে । নিহত স্কুল ছাত্রী পার্শ্ববর্তী আইসঢাল গ্রামের মাজেদুল ইসলামের কন্যা এবং স্থানীয় প্রাইমারী স্কুলের ছাত্রী । অ্যাম্বু‌লে‌ন্সে ক‌রে রংপুর নেয়ার প‌থে অা‌রো একজন মারা যায়, তার নাম-পরিচয় পাওয়া যায়নি ।

SAM_0011

এ‌দি‌কে মুমূর্ষ অবস্থায় ১০ জনসহ অাহত ৩০ জন‌কে স্থানীয় সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতা‌লে ভ‌র্তি করা হয় । অাহত‌দের ম‌ধ্যে ৬ জ‌নের অবস্থা এ‌কেবা‌রেই অাশঙ্কাজনক ব‌লে হাসপাতাল সূ‌ত্রে জানা ‌গে‌ছে । তা‌দের‌কে রংপুর মে‌ডিক্যাল ক‌লেজ হাসপাতা‌লে স্থানান্তর করা হ‌য়ে‌ছে ।

প্রত্যক্ষদর্শী‌রা জানায়, স্থানীয় শিশু‌টি সকা‌লে তার বড় আপুর সাথে প্রাইভেট পড়ার উদ্দেশ্যে রাস্তার পাশ দিয়ে যাচ্ছিল । ‌এমতাবস্থায কিছু বু‌ঝে ওঠার অা‌গেই বাস‌টি শিশু‌টি‌কে চাপা ‌দেয় । এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয় ।

SAM_0014

দূর্ঘটনা কবলিত বাসটিতে বেচে যাওয়া যাত্রী ঠাকুড়গাওয়ের রানীশংকৈল এলাকার বাসিন্দা মোঃ তরিকুল ইসলাম (৩০) লোমহর্ষক সেই দূর্ঘটনার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত চোখে জানান, আমরা রাত ১২ টায় সাভার বাইপাইল থেকে ওই বাসে উঠি । বাসটি গাজীপুর চন্দ্রায় আসার পর অতিরিক্ত যাত্রী বোঝাই করে । শুরু থেকেই বাসের চালক বাসটি বেপরোয়া গতিতে চালাচ্ছিলেন । আমরা যাত্রীরা তাকে বেশ কয়েকবার বাসটি ধীরে চালানোর অনুরোধ করি, কিন্তু তিনি আমাদের কথায় কান দেননি ।

SAM_0015

একপর্যায়ে বাসটি তারাগঞ্জ পার হলে বাসের চালক বাসটি অবিশ্বাস্য গতিতে চালাতে থাকেন । যার ফলে ঘটনাস্থলে শিশুটিকে চাপা দিয়ে বাসটি কারেন্টের পোলের সাথে ধাক্কা খেয়ে উল্টে যায় ।

তিনি আরো জানান, বাসের যাত্রীদের মধ্যে সকলেই দিনাজপুর-ঠাকুড়গায়ের যাত্রী ছিল ।
এদিকে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ ইসমাইল হোসেন জানান, নিহত শিশুর সুরতহাল রিপোর্ট তৈরীর কাজ চলছে । নিহতের সংখ্যা আরো বাড়তে পারে ।

SAM_0017



মন্তব্য চালু নেই