জলঢাকায় দুই মিনিটের ঝড়ে লন্ডভন্ড গোলনা গ্রাম, আহত অর্ধশতাধিক

মাত্র দুই মিনিট স্থায়ী ঘূর্নীঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের তালুক গোলনা গ্রাম ।
রোববার রাত ১১টার দিকে আঘাত হানা ওই ঝড়ে গ্রামটির সাড়ে তিন শত পবিারের অন্তত দুই হাজার ঘর বিধ্বস্ত হয় ।

এছাড়াও উপড়ে গেছে সহস্রাধিক গাছপালা, নষ্ট হয়ে গেছে দুই শতাধিক বিঘারও বেশি জমিতে থাকা পাকা বোরো ধান, ভুট্টাসহ অন্যান্য ফসল ।
ঝড় চলাকালে ঘর চাপা আর গাছপালার চাপায় আহত হয়েছেন প্রায় ৫০জন । আহতদের মধ্যে ২৫ জনকে উদ্ধার করে জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে এবং বাকীরা স্থানীয় ভাবে প্রাতমিক চিকিৎসা সেবা নেয় ।

ওই গ্রামের বৃদ্ধ এছার উদ্দিন জানান, আমার জ্ঞান হওয়ার পর অনেক ঝড় দেখেছি । কিন্তু রোববার রাতের ঝড়ের মতো কোন ঝড় আমি আজও দেখিনি । মাত্র দুই মিনিটের এই ঝড় গ্রামটির সব কিছু নিমিষে শেষ করে দিয়েছে ।

এদিকে ক্ষতিগ্রস্তরা ঝড়ের পর থেকেই অনাহারে পরিবার পরিজন নিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছেন ।
গোলনা ইউপি চেয়ারম্যান কামরুল আলম জানান, আজ দুপুরে ক্ষতিগ্রস্তদের মাঝে শুকনা খাবার হিসেবে তার ব্যক্তিগত তহবিল থেকে প্রাথমিকভাবে চার শত কেজি চিড়া, চার শত কেজি মুড়ি ও এক শত কেজি গুড় দেওয়া হয়েছে ।

একইভাবে সোমবার দুপুরে নীলফামারী-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লিয়াকত আলী খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহিদ হোসেন রুবেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান হাবিব ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন । এসময় জেলা প্রশাসনের সহযোগীতায় জেলা ত্রাণ কার্যালয় থেকে ৫ মেট্রিক টন চাল, নগদ ৫০ হাজার টাকা ও ৭৫টি কম্বল বরাদ্দ দেওয়া হয় ।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস.এ.এম রফিকুন্নবী জানান, ক্ষতিগ্রস্ত মানুষদের মাঝে বরাদ্দকৃত ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে ।



মন্তব্য চালু নেই