মেইন ম্যেনু

কিশোরগঞ্জে তথ্য ও প্রযুক্তি বিষয়ে ১৫ দিন ব্যাপী কর্মশালার উদ্বোধন

ঘরে বসে আয় করে নিজেকে স্বাবলম্বী করে গড়ে তোলার লক্ষ্যে কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ও গাড়াগ্রাম ইউনিয়নের ৪০জন মেয়েদেরকে নিয়ে এসোসিয়েশন অব ডেভলোপমেন্ট ইন বাংলাদেশ (এডিবি) ও তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধিনে ডাক টেলিযোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রনালয়ের অর্থায়নে মাগুড়া ডিজিটাল তথ্য সেবা কেদ্রে ১৫ দিন ব্যাপি এক কর্মশালার উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান রশিদুল ইসলাম,মাগুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাহার হোসেন দুলাল,মাগুড়া তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তা আজাদুল ইসলামসহ স্থানীয় ব্যক্তিবর্গ ও বিভিন্ন পত্রিকার সংবাদ কর্মীগন উপস্থিত ছিলেন।

এ সময় সভাপতির বক্তব্যে সিদ্দিকুর রহমান বলেন,তথ্য মন্ত্রনালযের অধীনে এ প্রশিক্ষণ গ্রহন করে যদি কোন শিক্ষার্থী আউট সোর্সিংয়ের মাধ্যমে ঘরে বসে আয় করে প্রতিষ্ঠিত হয় তাহলে এ প্রশিক্ষনের সফলতা ফিরে আসবে। আর তখনেই সকল প্রকার অভাব অনটনের হাত থেকে নিজেকে মুক্ত করে স্বাবলম্বী হিসাবে প্রমানিত করতে হবে।

মাগুড়া ইউনিয়নের চেয়ারম্যান বলেন,তথ্য সেবা কেন্দ্রকে অধুনিকায়ন করতে আমার যথেষ্ঠ ইচ্ছা আছে। বর্তমানে তথ্য সেবা যে কয়েকটি কম্পিউটার ল্যাপটপ আছে তার সাথে আরো ১০টি নতুন কম্পিউটার কেনা হয়েছে তথ্য সেবা কেন্দ্রের জন্য। আর এসব কম্পিউটার দিয়ে ইউনিয়নের সাধারণ মানুষ বিভিন্ন প্রকার সেবা নিয়ে নিজের ভাগ্যকে পরিবর্তন করবে বলে আমি আশা করি। তিনি বক্তব্যের এক পর্যায়ে বলেন আমি গরীব মানষের সেবা করার জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছি,গরীব দুঃখীর রিলিফ খাওয়ার জন্য নয়।

তিনি জোর দাবী করে বলেন,আমি যেন গরীবের রিলিফ খাওয়ার আগে মৃত্যু বরণ করি। আমি আপনাদের দোয়া চাই,আমি আপনাদের সহযোগীতা চাই মাগুড়া ইউনিয়নকে মডেল ইউনিয়ন করার জন্য ইউনিয়ন বাসীর স্বতঃস্ফুর্ত সহযোগীতা চাই।






মন্তব্য চালু নেই