তানোরে পেট্রল বোমায় দগ্ধ শিশু আছিয়ার পরিবারকে অনুদান

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের হরতাল-অবরোধ চলাকালে তানোরে পেট্রল বোমায় দগ্ধ মোহনপুর উপজেলার ধুরইল ইউনিয়নের কাশিমালা গ্রামের আজিমউদ্দিনের ৪ বছরের শিশু কন্যা আছিয়ার চিকিৎসার জন্য আর্থিক অনুদান দিয়েছেন স্বেচ্ছাসেবী সংগঠন ‘একটু খানি সহানুভূতি’র পরিচালক সমাজসেবী নিঘাত পারভীন।

গতকাল রোববার দুপুরে কাশিমালা গ্রামে আজিমউদ্দিনের বাড়িতে গিয়ে ক্ষতিগ্রস্ত ওই পরিবারের হাতে ১০ হাজার টাকা অনুদান তুলে দেন তিনি।

এসময় সমাজসেবী নিঘাত পারভীন বলেন, এ ধরনের নোংরা রাজনীতি আমরা কেউই চাই না। কারণ এই নোংরা রাজনীতির বলি হয়ে আজকে শিশু আছিয়ার সুন্দর ভবিষ্যত, তার সমস্ত সৌন্দর্য নষ্ট হয়ে গেছে। রাজনীতির নামে মারামারি, হানাহানি, জ্বালাও-পোড়াও আগুনের দহন আমরা চাই না।

আমরা চাই না এমন রাজনীতি, যে রাজনীতির শিকার হয়ে একটি পরিবার ধ্বংস হয়। এসময় তিনি শিশু আছিয়ার উন্নত চিকিৎসার জন্য সবধরনের ব্যবস্থা করার প্রতিশ্রুতি দেন।

দগ্ধ শিশু আছিয়ার মা শিউলি খাতুন বলেন, দগ্ধ হওয়ার পর যখন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আছিয়ার চিকিৎসা চলছিল তখন অনেকেই পাশে থাকার কথা, সহায়তা দেয়ার কথা বলেছিলেন।

কিন্তু এ পর্যন্ত কেউ কোনো ধরনের সহযোগিতার হাত বাড়ান নি। তাছাড়া আমরা সরকারের পক্ষ থেকেও কোনো ধরনের সহযোগিতা আজ পর্যন্ত পাইনি। চিকিৎসার ব্যয়ভার বহন করতে না পেরে আমরা হাসপাতাল থেকে তাকে বাড়িতে এনে রেখেছি।

তিনি আরো বলেন, ঘটনার পর থেকেই মাঝে মধ্যে আছিয়া এখনও ভয়ে আঁতকে উঠে। বেশি মানুষ দেখলে ভয়ে কোনো কথা বলে না। আছিয়ার মুখের ডানপাশে কপালের নিচ থেকে অনেক খানি পুড়ে গেছে।

এছাড়াও দুই হাতের কব্জি ও ডানপায়ের কিছু অংশ পুড়েছে। পোড়া অংশগুলোতে এখনও ব্যথা আছে এবং চুলকায় বলে তার মা জানান।

উল্লেখ্য, গত ২৩ জানুয়ারি মু-ুমালা নানার বাড়ি থেকে আসার পথে তানোর ব্র্যাক অফিসের সামনে যাত্রীবাহী বাসে হরতাল-অবরোধকারীদের ছোঁড়া পেট্রল বোমায় শিশু আছিয়াসহ অন্তত ১৫জন যাত্রী দগ্ধ হন।



মন্তব্য চালু নেই