শিবিরের আস্তানা থেকে ‘নীরবে হত্যার কৌশল’ উদ্ধার

রাজশাহীতে ইসলামী ছাত্র শিবিরের গোপন আস্তানায় অভিযান চালিয়ে ‘নীরবে হত্যার কৌশল’ সম্পর্কিত বইয়ের ফটোকপি উদ্ধার করেছে পুলিশ। একইসঙ্গে বিপুল পরিমাণ জিহাদি বই, ২টি হাতবোমা, লিফলেট, ক্যালেন্ডার, সিডি, ব্যানার উদ্ধার করা হয়েছে একই স্থান থেকে।একজন ব্যক্তিকে কীভাবে হত্যা করা যাবে ‘নীরবে হত্যার কৌশল’ নামের বইটিতে তার কলাকৌশল বিস্তারিত লেখা রয়েছে বলে জানায় পুলিশ।

রোববার বিকেলে মহানগরীর শিরোইল কাঁচাবাজার এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে এসব উদ্ধার করে। এ সময় মনিরুল ইসলাম ও রাসেল আহমেদ নামের শিবিরের দুই কর্মীকে আটক করা হয়।

মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে অভিযান চলানো হয়। বাড়িটি ইসলামী ছাত্রশিবিরের কার্যালয় হিসেবে ব্যবহৃত হচ্ছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে বাড়ির মালিক পালিয়ে যায়। তাকে গ্রেফতারে চেষ্টা চালানো হচ্ছে।

তিনি আরও জানান, দুপুরে ওই বাড়ি থেকে ভ্যানে করে বেশ কিছু কাগজপত্রসহ মালামাল অন্যত্র নিয়ে যাওয়ার সময় সময় ভ্যানটি উল্টে গেলে কাগজপত্রগুলো বেরিয়ে আসে। সেগুলো তাড়াহুড়া করে ভ্যানে তুলে নিয়ে তারা চলে যায়। পরে স্থানীয় লোকজন বিষয়টি পুলিশকে জানালে সেখানে অভিযান চলানো হয়। এ সময় ‘নীরবে হত্যার কৌশল’ নামের বইসহ অন্যান্য সামগ্রী উদ্ধার করা হয়।



মন্তব্য চালু নেই