রুয়েটে রোবটের ফ্ল্যাশ মব

নবীন শিক্ষার্থীদের উৎসাহিত করতে রোবটিক সোসাইটির উদ্যোগে রোবটের ফ্ল্যাশ মবে মেতে উঠে রাজশাহী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। গতকাল শনিবার সকাল সাড়ে ১১টার দিকে রুয়েটের প্রশাসন ভবনের সামনে এ ফ্ল্যাশ মবের আয়োজন করা হয়।

রোবটিক সোসাইটির সভাপতি অধ্যাপক ড. রোকনুজ্জামানের তত্ত্বাবধানে রুয়েটের ইলেকট্রিক অ্যান্ড ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী অরিন্দম বিশ্বাস, শায়বার নাসিফ ও রাজন ভুঁইয়া এই রোবট তৈরি করেছেন।

রোবটের ফ্ল্যাশ মব প্রদর্শনের সময় উপস্থিত ছিলেন যন্ত্রকৌশল বিভাগের সভাপতি অধ্যাপক ড. এমদাদুল হক, রোবটিক সোসাইটি অব রুয়েটের সভাপতি ও যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. রোকনুজ্জামান, যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক অমিত রায়সহ রোবটিক সোসাইটি অব রুয়েটের সদস্যরা।

জানতে চাইলে রোবটিক সোসাইটির সাধারণ সম্পাদক ও ইলেকট্রিক অ্যান্ড ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাজন ভুঁইয়া জানান, রোবটটি একটি নির্দিষ্ট পথে রং দেখে চলে এবং তা দিক পরিবর্তন করে।

তিনি বলেন, রোবটটি আমাদের সংগঠনের একটি ক্ষুদ্র প্রয়াস। রোবটটি তৈরি করা হয়েছে মূলত নবাগত শিক্ষার্থীদের উৎসাহিত করার জন্য। নতুন সৃষ্টির মাধ্যমে উদ্ভুত সমস্যা সমাধান সম্ভব তা বোঝানোর জন্যই এই প্রয়াস বলে তিনি উল্লেখ করেন।

Ruet 01



মন্তব্য চালু নেই