রাসিক হিসাবরক্ষণ কর্মকর্তাকে পেটালো কর্মচারীরা

রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ভারপ্রাপ্ত হিসাবরক্ষণ কর্মকর্তা ওয়ালিদ হাসান মাহমুদ রানাকে মারধর করেছেন কর্মচারী ইউনিয়নের নেতাকর্মীরা।

এ সময় ওই দপ্তারের বিভিন্ন ফাইলপত্রও তছনছ করা হয়। আহত অবস্থায় হিসাবরক্ষণ কর্মকর্তা তার কক্ষ থেকে বের হয়ে যান। এরপর থেকে নগর ভবনে উত্তেজনা বিরাজ করছে। সোমবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

নাম প্রকাশ না করার শর্তে রাসিক হিসাবরক্ষণ বিভাগের এক কর্মকর্তা জানান, সম্প্রতি মাস্টাররোলে কাজকরা জুয়েল নামের এক কর্মচার্রীকে নানা অনিয়মের অভিযোগে বের করে দেওয়া হয়। জুয়েল প্রশাসন শাখায় কর্মরত ছিলেন। বকেয়া বেতন পরিশোধ না করেই তাকে বের করে দেওয়া হয়েছে এমন অভিযোগ তোলেন রাসিক কর্মচারী ইউনিয়নের নেতারা।

এ ঘটনার জের ধরে দুপুরে রাসিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মামুনের নেতৃত্বে কয়েকজন কর্মচারী জুয়েলকে সঙ্গে নিয়ে তার বকেয়া বেতন চাইতে যান হিসাবরক্ষণ কর্মকর্তার কাছে। এসময় ইউনিয়নের নেতাদের সঙ্গে কর্মকর্তা রানার কথা কাটাকাটি হয়। একপর্যায়ে কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদকের নেতৃত্বে কর্মচারীরা তাকে মারধর করেন।

তবে ঘটনার পর অফিসে গিয়ে দেখা গেছে সব কার্যক্রম স্বাভাবিকভাবেই চলছে। বিষয়গুলো নিয়ে অন্য কর্মকর্তাদের জিজ্ঞাসা করা হলে তারা কিছুই জানেন না বলে জানান। এর কারণ জানতে চাইলে একজন কর্মকর্তা মারমুখী আচরণ প্রকাশ করে বলেন, ‘এখানে কিছুই হয় নি, রানা সাহেব ভালো আছেন। তার শরীর খারাপ করাতে তিনি বাসায় চলে গেছেন। আপনার এ বিষয়ে এতো জানান দরকার কি ?’

এবিষয়ে রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আজাহার আলীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমি বিভাগীয় কমিশনার অফিসের একটি মিটিংয়ে ছিলাম। ঘটনা সম্পর্কে সঠিক কিছু জানি না। তবে হিসাবরক্ষণ কর্মকর্তার ওপর হামলার ঘটনা ঘটে থাকলে ব্যবস্থা নেওয়া হবে।’



মন্তব্য চালু নেই