রাজশাহীতে দুই বাসে পেট্রোল বোমা, বিএনপি কর্মী গুলিবিদ্ধ

রাজশাহীতে কাউন্টারের পাশে দাঁড়িয়ে থাকা হানিফ পরিবহণের দুটি যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা মেরেছে দুর্বৃত্তরা। এতে বাস দুটি পুড়ে যায়। রোববার সকাল সাড়ে ৭টার দিকে নগরীর শিরোইলে অবস্থিত হানিফ কাউন্টারের পাশে এই ঘটনা ঘটে।

ঘটনার সময় পুলিশের গুলিতে আহতাবস্থায় আটক হয়েছে রিংকু নামের স্থানীয় এক বিএনপি কর্মী। পরে রিংকুর কাছ থেকে দুটি পেট্রোল বোমা, কয়েকটি লোহার রড ও একটি চাকু উদ্ধার করেছে পুলিশ। রিংকুর বাম পায়ের হাটুর নিচে গুলিবিদ্ধ হয়েছে।

রিংকু নগরীর ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তরিকুল ইসলাম পল্টুর ভাতিজা। তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে পুলিশ পাহারায় ভর্তি করা হয়েছে। পরে অভিযান চালিয়ে ওই এলাকা থেকে আটক করা হয় সন্দেহভাজন আরো দুইজনকে। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, হানিফ কাউন্টারের পাশে দাঁড়ানো অবস্থায় ছিল দুটি বাস। বাস দুটি লক্ষ্য করে পেট্রোল বোমা ছুড়ে দুর্বৃত্তরা। তবে বাসে যাত্রী না থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

রাজশাহী সদর দমকল বাহিনীর সিনিয়র স্টেশন অফিসার শরিফুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

এ ঘটনায় ১০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।

হানিফের রাজশাহী কাউন্টারের ম্যানেজার মঞ্জুর রহমান খোকন জানান, হরতাল-অবরোধের সময় ওই স্থানে বাস রাখা হয়। সকাল সাড়ে ৭টার দিকে পর পর দুটি পেট্রোল বোমা বিস্ফোরণের পর গাড়িগুলো পুড়তে দেখা যায়। এ সময় দুইজনকে ধাওয়া দিলে একজন পালিয়ে যায় ও একজনকে আটক করা হয়।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, আটক রিংকুসহ কয়েকজন এই ঘটনা ঘটায়। ওই সময় পুলিশ ধাওয়া দিলে পুলিশের ওপরে চড়াও হয় তারা। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি চালালে রিংকুর বাম হাটুর নিচে গুলি লাগে। পরে তাকে আহতাবস্থায় রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।



মন্তব্য চালু নেই