বুলবুলের বরখাস্তের আদেশ বাতিলের দাবি বিএনপির

রাজশাহী : রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সাময়িক বরখাস্তের আদেশ বাতিলের দাবি জানিয়েছে বিএনপি।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানায়, রাজশাহী জেলা ও মহানগর বিএনপি। মহানগর বিএনপি কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রাজশাহী জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন আহম্মেদ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল রাজশাহীবাসীর অত্যন্ত প্রিয়। বিপুল ভোটে তিনি নির্বাচিত হয়েছেন। তাকে সাময়িক বরখাস্ত করা প্রকৃতপক্ষে জনগণের গণতান্ত্রিক অধিকার ও জনগণের সমষ্টিগত ইচ্ছার প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন। এ ঘটনাকে জনগণের গণতান্ত্রিক ক্ষমতা অপহরণ করার দুরভিসন্ধি ও ষড়যন্ত্র দাবি করেন নেতারা। একইসঙ্গে রাজশাহীবাসীকে সরকারের চপেটাঘাত বলে উল্লেখ করেন।

লিখিত বক্তব্যে জানানো হয়, সরকারের এমন কর্মকা- জাতিকে একদলীয় শাসন ও স্বৈরতন্ত্রের শৃঙ্খলে আবদ্ধ করার চক্রান্ত মাত্র। সরকারের এই ধরনের স্বেচ্ছাচারী কর্মকান্ডের প্রতিবাদ এবং প্রতিহত না করলে অদূর ভবিষ্যতে মানুষের বাক, ব্যক্তি ও গণতান্ত্রিক অধিকার নষ্ট হবে। সরকারের এমন কর্মকান্ডের বিরুদ্ধে দেশবাসীকে প্রতিবাদ-আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট মতিউর রহমান মন্টু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল মনির, প্রাক্তন সাংসদ অ্যাডভোকেট জাহান পান্না, রাজশাহী বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের প্রাক্তন সভাপতি অধ্যাপক ড. ফজলুল হক প্রমুখ।

উল্লেখ্য, পুলিশ কনস্টেবল সিদ্ধার্থ রায় হত্যা, নাশকতা ও বিস্ফোরক আইনের চারটি মামলায় আদালত চার্জশিট গ্রহণ করায় রাসিকের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মোসাদ্দেক হোসেন বুলবুলকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। বৃহস্পতিবার ফ্যাক্স বার্তায় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বরাবর এ আদেশ দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এর আগে গত ২৩ জানুয়ারি মামলার তদন্তের স্বার্থে পুলিশের দায়ের করা অন্তত ১৬ মামলার আসামি মেয়র বুলবুলের বরখাস্তের আদেশ চেয়ে পুলিশ সদর দফতরে চিঠি পাঠিয়েছিলো আরএমপি। এসব মামলা থেকে গ্রেফতার এড়াতে তিন মাসেরও বেশি সময় ধরে আত্মগোপনে রয়েছেন রাসিক মেয়র।



মন্তব্য চালু নেই