বিএসএফ ফেরত কারাগারে ৬ জেলে

রাজশাহী : অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর হাতে আটকের পর ছাড়া পাওয়া ছয় জেলেকে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

এরা হলেন, উপজেলার বিয়ানাবোনা গ্রামের ফমি দাসের দুই ছেলে নেপাল দাস (২৭) ও গোপাল দাস (২৫), একই গ্রামের কাবেল উদ্দীনের দুই ছেলে আবু মুসা (২৬) ও মোস্তাকিম (২৪) এবং উপজেলার হরিশংকরপুর গ্রামের হারুন-অর-রশিদের দুই ছেলে আবদুল আউয়াল (২২) ও শহীদুল ইসলাম (২০)।

বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) দায়ের করা মামলায় শুক্রবার দুপুরে গোদাগাড়ী মডেল থানা পুলিশ তাদের আদালতের মাধ্যমে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠায়।

গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আবু ফরহাদ জানান, আইনগত প্রক্রিয়া শেষে শুক্রবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

এর আগে বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে গোদাগাড়ীর পদ্মা নদীতে মাছ ধরতে গিয়ে ৪৭/৮এস সীমান্ত এলাকা অতিক্রম করে ভারতীয় অংশে প্রবেশ করেন তারা। এসময় বিএসএফ সদস্যরা তাদের আটক করে।

পরে সন্ধ্যা ৬টার দিকে বিজিবির কাছে হস্তান্তর করে বিএসএফ। থানায় মামলা দায়ের শেষে রাত সাড়ে ৯টার দিকে গোদাগাড়ী মডেল থানায় তাদের হস্তান্তর করে বিজিবি।

বিজিবির ৩৭ ব্যাটালিয়নের গোদাগাড়ী কোম্পানি সদরের কমান্ডার সুবেদার আমীর হোসেন জানান, পদ্মায় মাছ ধরতে গিয়ে ওই ছয় জেলে বাংলাদেশের সীমানা অতিক্রম করেন। এসময় ভারতের টিকলিরচর ক্যাম্প বিএসএফ সদস্যরা তাদের আটক করে বিজিবিকে জানায়। পরে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের বিজিবির প্রেমতলী সীমান্ত ফাঁড়ি সদস্যদের কাছে ফেরত দেয়।



মন্তব্য চালু নেই