মেইন ম্যেনু

দুর্নীতিবিরোধী আন্দোলন জোরদারকরণে মতবিনিময় সভা

সাতক্ষীরায় নিরুত্তাপ হরতাল-আটক ১৯

জামায়াতের ডাকা আজকের হরতালে সাতক্ষীরার জনজীবনে তেমন কোন প্রভাব পড়েনি। ঢাকাগামী পরিবহন ও স্থানীয় রুটে বাস-মিনিবাস চলাচল বন্ধ রয়েছে। তবে ট্রাক-পিকআপসহ অন্যান্য যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। বেলা বাড়ার সাথে সাথে শহরের বিভিন্ন দোকানপাট খুলতে শুরু করেছে। জেলার কোথাও পিকেটিং বা মিছিল সমাবেশের খবর পাওয়া যায়নি। তবে নাশকতার আশংকায় পুলিশ জেলাব্যাপী অভিযান চালিয়ে ১৯ জন জামায়াত-শিবির কর্মীকে আটক করেছে। আটককৃতরা হলেন,সদর উপজেলার আলীপুর গ্রামের আল আমীন,পরানদহা গ্রামের জামায়াত কর্মী ইকরামুল হোসেন ও কাটিয়া এলাকার ইমান আলী। এছাড়া কলারোয়া থানায় তিন জন,তালায় ৩ জন,পাটকেলঘাটায় ১ জন,কালিগঞ্জ থানায় তিনজন,শ্যামনগর থানায় ৩ জন ও দেবহাটা থানা পুলিশ তিন জন জামায়াত-শিবির কর্মীকে আটক করেছে। সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মোদ্দাচ্ছের হোসেন আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

দুর্নীতিবিরোধী আন্দোলন জোরদারকরণে সাংবাদিকদের সাথে সনাকের মতবিনিময় সভা
সাতক্ষীরায় দুর্নীতিবিরোধী আন্দোলন জোরদার করার লক্ষ্যে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে সচেতন নাগরিক কমিটি (সনাক)। বুধবার বেলা ১১টায় সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে টিআইবি ও সনাক আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন, সনাক সাতক্ষীরার সভাপতি ও সরকারি মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ শিক্ষাবিদ প্রফেসর আব্দুল হামিদ।
সভায় মুক্ত আলোচনায় অংশ নেন- সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, সময় টিভির মমতাজ আহমেদ বাপী, এটিএন বাংলার এম কামরুজ্জামান, বাংলানিউজের শেখ তানজির আহমেদ, টিআইবি’র প্রোগ্রাম ম্যানেজার আশিকুর রহমান, সনাকের সহ-সভাপতি অধ্যাপক পবিত্র মোহন দাশ, সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ ড. দিলারা বেগম, অ্যাডভোকেট একেএম শহীদুল্লাহ, প্রভাষক ওলিউর রহমান প্রমুখ।
সভায় বক্তারা বলেন, এক সময় উপহাস করে বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলা হতো। কিন্তু বর্তমানে তারাই বলছে পৃথিবীর বুকে বাংলাদেশ একটি বিস্ময়। কিন্তু দুর্নীতি ও অপশাসন বাংলাদেশের উন্নয়নযাত্রাকে ব্যাহত করছে। দুর্নীতি ও অপশাসন রুখতে গণমাধ্যম কার্যকর ভূমিকা রাখতে পারে। এ সময় তিনি দুর্নীতিরোধে সাংবাদিকদের প্রতি অগ্রণী ভূমিকা রাখার আহবান জানান।






মন্তব্য চালু নেই