কলারোয়া (সাতক্ষীরা) কিছু খবর

কলারোয়ায় নিরাপদ পানির প্লান্ট উদ্বোধন

সাতক্ষীরার কলারোয়া পৌরসভার ৩ নং ওয়ার্ডে গদখালীতে একটি আয়রণ ও আসের্নিক দুরিকরণ সিডকো প্লান্ট এর উদ্বোধন করা হয়েছে। এর ফলে গদখালীতে ২শ’৩০ টি পরিবার থেকে প্রায় ১০৩৫ জন মানুষ নিরাপদ পানির সুবিধা পেল।

সোমবার বিকাল সাড়ে ৩টায় প্লান্টটি ওয়াটারএইড বাংলাদেশের অর্থায়নে এবং কলারোয়া পৌরসভা ও ঢাকা আহছানিয়া মিশনের উদ্দোগে বাস্তবায়ন করা হয়। এটির উদ্বোধন করেন কলারোয়া পৌরসভার প্যানেল মেয়র মোঃ রফিকুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দাতা সংস্থা ওয়াটারএইড বাংলাদেশের প্রোগাম ম্যানেজার জনাব মোঃ কলিমুল্লা কলি, কলারোয়া পৌরসভার ইঞ্জিনিয়ার ওয়াজিহুর রহমান, সহকারি ইঞ্জিনিয়ার মোঃ আনিছুর রহমান এবং ঢাকা আহছানিয়া মিশনের প্রোগাম কো-অর্ডিনেটর মিসেস লাবনী শবনম, প্রজেক্ট কো-অর্ডিনেটর খান মোঃ সাইফুর রহমান, ইঞ্জিনিয়ার ইয়াহিয়া, ট্রেনিং অফিসার হারুন-অর রশিদসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ ।

 

কলারোয়ার এক গৃহবধূ সড়ক দুর্ঘটনায় নিহত
সাতক্ষীরার কলারোয়া পৌরসভার কর্মচারী তুলসিডাঙ্গা গ্রামের আহ্সান শরীফের স্ত্রী এক কন্যা সন্তানের জননী তাসলিমা খাতুন (২৬) এর সড়ক দুর্ঘটনায় মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার দুপুরে যশোর-সাতক্ষীরা মহাসড়কের সাতক্ষীরা সদরের ছয়ঘরিয়া মোড়ে।

এ সময় সাথে থাকা মৃদু আহত স্বামী আহ্সান শরীফ সাংবাদিকদের জানান, তিনি তার স্ত্রী তাসলিমা খাতুন ও মেয়ে পায়েলকে নিয়ে সাতক্ষীরায় আত্মীয়ের বাড়িতে দাওয়াত খেতে যাচ্ছিলেন। পথিমধ্যে ছয়ঘরিয়া মোড়ে পৌছালে বিপরীত দিক থেকে আসা এসিআই ওষুধ কোম্পানীর একটি পিকআপ মটরসাইকেলটিকে ধাক্কা দিলে পিকআপের চাকায় পিস্ট হয়ে তাসলিমা খাতুন ঘটনাস্থলে নিহত হন।

এদিকে পুলিশ পিকআপটি আটক করলেও তার চালক পালিয়ে যায়। এ ঘটনায় সদর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে বলে জানাগেছে। মৃত্যুর খবর কলারোয়ায় ছড়িয়ে পড়লে সাথে সাথে পৌরসদরের ঝিকরা গ্রামে তাসলিমার পিতা রজব আলীর বাড়িতে ছুটে যান কলারোয়া পৌরসভার ভারপ্রাপ্ত মেয়রসহ সকল কাউন্সিলর, কর্মকর্তা কর্মচারীসহ সর্বস্তরের মানুষ। সন্ধ্যায় তাসলিমার লাশ সেখানে পৌছালে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারনা হয়। তার মর্মান্তিক এ মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে, বাদ এশা পৌরসদরের ঝিকরা গ্রামে পিতার বাড়িতে জানাযা নামাজ শেষে ঝিকরা সরকারি কবরস্থানে তাকে দাফন করার কথা বলেন পরিবারের সদস্যরা।

কলারোয়ায় ক্যান্সার আক্রান্ত রিপনকে বাঁচাতে ৩ দিনব্যাপি চিত্র প্রদর্শনী
সোমবার বেলা সাড়ে ৩ টার দিকে কলারোয়ায় ক্যান্সার আক্রান্ত যুবক রিপনকে বাঁচাতে হাতে খড়ি নামে এক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ৩ দিন ব্যাপি চিত্র প্রদর্শনী মেলা ও সাহায্য সহায়তার তহবিল গঠনের আয়োজন করেছে।

কলারোয়া জিকেএমকে পাইলট হাইস্কুলে অনুষ্ঠিত ৩ দিন ব্যাপি চিত্র প্রদর্শনী মেলায় উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক আবদুর রব, হাতে খড়ির পরিচালক শেখ শাহিন, ব্যবসায়ী আলম হোসেন ও সাংবাদিক জুলফিকার আলী, আরিফুল হক চৌধূরী প্রমুখ। উল্লে¬খ্য, কলারোয়া পৌর সদরের তুলসীডাঙ্গা ১নং ওয়ার্ডের আব্দুল জলিলের পুত্র সাইফুল আলম রিপন (৩২) দীর্ঘদিন ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। তার চিকিৎসা সহায়তা নিয়ে উপজেলার হাতে খড়ি নামে একটি প্রতিষ্ঠান ৩ দিন ব্যাপি চিত্র প্রদর্শনী মেলার আয়োজন করে।

বিকাল ৪টা থেকে ৭টা পর্যন্ত এই চিত্র প্রদর্শনীতে স্বহৃদয়বান ও ধনী ব্যক্তিদের আসার আহবান করা হয়েছে। যদি কেউ ওই যুবকের চিকিৎসা সহায়তা দিতে চান তাহলে হাতে খড়ির পরিচালক গিফট কর্ণারের মালিক শেখ শাহিনের সাথে যোগাযোগ করতে পারেন অথবা ক্যান্সার আক্রান্ত রিপনের বাড়িতে সাহায্য সহযোগিতা পাঠাতে পারেন।

 

কলারোয়া পৌর সভার কর্মচারী আহসান শরিফের স্ত্রীর মর্মান্তিক মৃত্যুতে শোক জ্ঞাপন
কলারোয়া পৌর সভার কর্মচারী আহসান শরিফের স্ত্রী তাসলিমা খাতুন সড়ক দুর্ঘটনায় নিহতের ঘটনায় শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন।

বিবৃতিদাতারা হলেন পৌর সভার ভারপ্রাপ্ত মেয়র রফিকুল ইসলাম, পৌর সভার কাউন্সিলর মাস্টার মনিরুজ্জামান বুলবুল, মাগফুর রহমান রাজু, শেখ জামিল হোসেন, শেখ ইমাদুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন, আকিমুদ্দিন আকি, আশরাফ আলী বাবু, কাউন্সিলর ফারহানা হোসেন, সেলিনা খাতুন, লুৎফুন্নেছা লুতু, সচিব সাইফুল ইসলাম, ইঞ্জিনিয়ার ওজিহুর রহমান, সহকারী প্রকৌশলী আনিছুর রহমান, প্রশাসনিক কর্মকতা আরিফ হোসেন, কর নির্ধারক নাজমুল হোসেন, ট্রাক্স আদায়কারী ইমরুল হোসেন, হিসাব রক্ষক কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, অফিস প্রধান সহকারী মীর তোহিদুর রহমান, সেনেটারী ইন্সপেক্টর সুরেন্দ্র সেখর কাজলসহ পৌরসভার সকল কর্মকতা ও সদস্যবৃন্দ, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি গোলাম রহমান, সাধারণ সম্পাদক মাস্টার রাশেদুল হাসান কামরুল, সহ সভাপতি অধ্যাপক কে,এম আনিছুর রহমান, হাসান মাসুদ পলাশ, সাংবাদিক অধ্যাপক এমএ কালাম, শিক্ষক দীপক শেঠ, প্রভাষক আরিফ মাহমুদ, শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, আনোয়ার হোসেন, খালেকুজ্জামান পল্টু, শেখ মোসলেম আহম্মেদ, আতাউর রহমান, এমএ সাজেদ, মনিরুল ইসলাম মনি, মাসুদ রানা, প্রভাষক হাফিজুর রহমান, আব্দুর রহমান, নজরুল ইসলাম, তাওফিকুর রহমান সনজু ।

এছাড়া অনুরুপ বিবৃতি দিয়েছেন কলারোয়া রিপোর্টাস ক্লাবের প্রচার সম্পাদক সাংবাদিক জুলফিকার আলী ও নির্বাহী সদস্য আরিফুল হক চৌধুরী প্রমুখ।



মন্তব্য চালু নেই