মেইন ম্যেনু

দেবহাটা (সাতক্ষীরা) সংবাদ (২৮/৭/১৪)

## দেবহাটায় ঘের ডাকাতিকালে সংঘবদ্ধ ডাকাতদলের এক সদস্য আটক, থানায় মামলা :
দেবহাটার পল্লীতে একটি সংঘবদ্ধ ডাকাতদল ঘের ডাকাতিকালে উক্ত ডাকাতদলের এক সদস্য ঘের মালিকদের হাতে আটক হয়েছে। তাকে দেবহাটা থানায় সোপর্দ করে উক্ত ঘের মালিক বাদী হয়ে দেবহাটা থানায় ৯ জনের নামে একটি মামলা দায়ের করেছে। তথ্য মতে জানা গেছে, উপজেলার পারুলিয়া গ্রামের আলহাজ্জ্ব দ্বীন আলী গাজীর ছেলে আব্দুস সবুরের উপজেলার তালতলা এলাকায় একটি মৎস্য ঘের আছে। উক্ত ঘেরে শনিবার গভীর রাতে একটি সংঘবদ্ধ ডাকাতদল ডাকাতি করতে গেলে ঘের মালিক বুঝতে পেরে ঘেরের কর্মচারীরা একত্রে তাদেরকে প্রতিরোধ করলে ডাকাতরা পালিয়ে যায়। তবে এসময় উক্ত দলের এক সদস্য দেবহাটা উপজেলার গুচ্ছগ্রামের আলতাফ সরদার (মাষ্টারের) ছেলে রাজু সরদার (৪০) কে হাতেনাতে আটক করে। পরে তাকে দেবহাটা থানা পুলিশের কাছে হস্তান্তর করে ঘের মালিক আব্দুস সবুর বাদী হয়ে রাজু ও দক্ষিন পারুলিয়া গ্রামের দুলাল ঘুঘুর ছেলে প্রদীপ ঘুঘু (৩৫) সহ ৯ জনের নামে একটি মামলা দায়ের করেছেন। মামলা নং-১৬, তাং-২৭-০৭-১৪ ইং। এসময় রাজুর কাছ থেকে দুইটি রামদা উদ্ধার হয়। দেবহাটা থানার ওসি আশরাফ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ বিষয়ে ওসি আশরাফ হোসেন জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উক্ত ডাকাতদলের একজন সদস্য আটক হয়েছে এবং অন্যান্য সদস্যদের গ্রেফতারে পুলিশী অভিযান পরিচালিত হচ্ছে।

## দেবহাটায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মুক্তিযোদ্ধার বসতবাড়ি ভাঙচুর, থানায় অভিযোগ:
দেবহাটায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মুক্তিযোদ্ধার বসতবাড়ি ভাঙচুর করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় উক্ত মুক্তিযোদ্ধা থানায় অভিযোগ দায়ের করেছেন। উপজেলা চেয়ারম্যান ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্জ্ব আব্দুল গনি ঘটনাস্থল পরিদর্শন করে এই জঘন্য ঘটনায় দোষীদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবী জানিয়েছেন। উপজেলার চাঁদপুর গ্রামের মৃত সৈয়দ আলীর ছেলে মুক্তিযোদ্ধা শাহজাহান আলীর থানায় দায়েরকৃত অভিযোগ মতে জানা গেছে, তিনি মুক্তিযোদ্ধা বলে উক্ত চাঁদপুর এলাকার আব্দুল মালেকের দুই ছেলে সজীব হোসেন (২০) ও রাজীব হোসেন (২২), মৃত গোলাম হোসেনের ছেলে আব্দুল মালেক (৬০) ও শওকত হোসেনের ছেলে সাইফুল ইসলাম (৩২) জামায়াত শিবিরের নেতাকর্মী হওয়ায় তাকে বিভিন্ন সময় কটুক্তি ও ব্যঙ্গ করে। এই ঘটনাকে কেন্দ্র করে গোলযোগ হওয়ায় গত ২৬/০৭/১৪ ইং তারিখে সকাল ৮ টার দিকে তার বাড়িতে তারা হামলা চালিয়ে তাকে মারধর করে এবং বসতবাড়ি ভাঙচুর করে। এসময় তার স্ত্রী আনোয়ারা (৩৫) এবং দুই মেয়ে শাহানারা (১৬) ও মনজুয়ারা (১৪) ঠেকাতে আসলে তাদেরকেও তারা মারপিট করে। এছাড়া উক্ত সন্ত্রাসীরা তাকে জোরপূর্বক আটকিয়ে রেখে একটি সাদা কাগজে স্বাক্ষর করে নেয়। তিনি এ ঘটনার সুষ্টু বিচার দাবী করেছেন।

## দেবহাটার নাংলা অনিক ব্যবসায়ী সমিতির উদ্যোগে দুঃস্থদের মধ্যে ঈদ সামগ্রী বিতরন:
দেবহাটার নাংলা বাজারের ঐতিহ্যবাহী অনিক ব্যবসায়ী সমবায় সমিতির উদ্যোগে উপজেলার বিভিন্ন এলাকার অসহায় ও দুঃস্থদের মধ্যে ঈদ সামগ্রী বিতরন উপলক্ষ্যে শনিবার সমিতির নিজস্ব কার্য্যালয় প্রাঙ্গনে দুপুর ২ টায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত সমিতির পরিচালক মেহের আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুজিবর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবহাটা হাইস্কুলের সিনিয়র শিক্ষক লুৎফর রহমান, সাংবাদিক আর.কে.বাপ্পা ও সমাজসেবক নাজমুস শাহাদাৎ নফর বিশ্বাস। সমিতির উপ-পরিচালক আবু সাঈদের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন প্রভাষক কামাল হোসেন, আব্দুল মোমিন, মাওঃ রুহুল আমিন, সমিতির ম্যানেজার হাফেজ ফরহাদ হোসেন, বেলাল হোসেন, আল আমিন, জাকিরুল্লাহ, আরাফাত হোসেন প্রমুখ। এসময় বক্তারা অসহায় ও দুঃস্থদের সেমাই ও চিনি বিতরন করার জন্য সমিতির কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে দুঃস্থদের কল্যানে এধরনের কাজ সবাইকে করার আহবান জানান। শেষে উপজেলার কোড়া, কামটা, চিনেডাঙ্গা, কাজী মহল্লা, নাংলা, খানজিয়া, নওয়াপাড়া, চন্ডিপুর, দেবহাটা, মাঘরী সহ বিভিন্ন গ্রামের মোট ৩ শত ৫০ জনের মধ্যে ১ কেজি সেমাই ও ১ কেজি চিনি বিতরন করা হয়।






মন্তব্য চালু নেই