কলারোয়ায় আনন্দ মিছিল-সমাবেশ যুবলীগের

সাতক্ষীরার কলারোয়ায় আনন্দ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা যুবলীগ। আব্দুল মান্নানকে আহবায়ক ও জহিরুল ইসলাম নান্টুকে যুগ্ম আহবায়ক করে সাতক্ষীরা জেলা যুবলীগের ৩১সদস্য বিশিষ্ট নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে যুবলীগ এ আনন্দ মিছিল-সমাবেশ করে। একই সাথে নতুন জেলা কমিটি উপহার দেয়ায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, কেন্দ্রীয় যুবলীগের সভাপতি ও সা.সম্পাদককে ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়েছেন কলারোয়া যুবলীগ। সোমবার বিকেলে বের হওয়া মিছিল শেষে উপজেলা পরিষদ চত্বরে সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক কাজী আসাদুজ্জামান সাহাজাদা। এসময় উপস্থিত ছিলেন যুবলীগ নেতা আশিকুর রহমান মুন্না, আসাদুজ্জামান তুহিন, সহিদুজ্জামান সাইদ, মামুন, ফার”ক, লাভলু, সোহাগ, আশরাফ, ইয়াছিন, আলমগীর, নাদিম, ওয়াসিম প্রমুখ।
স্বাস্থ্যসম্মত বেকারি খাদ্য বাজারজাত করণের প্রত্যয়ে
কলারোয়ায় মা-রুচিরা বেকারীর কারখানা উদ্বোধন
বিস্কুট, কেক, পাউরুটিসহ বেকারীর অন্যান্য খাদ্য সামগ্রী স্বাস্থ্যসম্মত প্রক্রিয়ায় তৈরি করে সহজলভ্যে বাজারজাত করণের অভিপ্রায়ে কলারোয়ায় ‘মা-রুচিরা বেকারী’ নামে নুতন এক বেকাKalaroa Photo-রির কারখানা উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকেলে পৌরসভাধীন ঝিকরা গ্রামে শেখ আজহারুল ইসলামের মালিকানাধীন কারখানায় এ উপলক্ষ্যে আয়োজিত দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন কোল্ডস্টোরেজ জামে মসজিদের ইমাম মাওলানা আলমগীর হোসেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপি’র সহ.সভাপতি অধ্যক্ষ রইছ উদ্দীন, প্রবীণ সাংবাদিক আনোয়ার হোসেন, কলারোয়া প্রেসক্লাবের সা. সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, বাজার ব্যবসায়ী সমিতির নেতা আশফাকুর রহমান সোহেল, আশরাফুজ্জামান বাবু, সমাজ সেবক শফিউদ্দীন মন্টু, সাংবাদিক শেখ জিয়া, মনিরুল ইসলাম মনি, জুলফিকার আলী, হাফেজ মাহবুবুর রহমান, মাও. আ.কুদ্দুস, গোলাম মোস্তফা, শেখ তৈয়বুর রহমান প্রমুখ।
ছাত্রলীগের বিরুদ্ধে ছাত্রলীগের মিছিল!
ছাত্রলীগের বিরুদ্ধে ছাত্রলীগের মিছিল-সমাবেশ! সাতক্ষীরা সিটি কলেজ ছাত্রলীগের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কলারোয়া উপজেলা ছাত্রলীগ। সাতক্ষীরা জেলা ছাত্রলীগেরKalaroa SL সভাপতি ও সা.সম্পাদকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ও সংবাদ প্রকাশের প্রতিবাদে কলারোয়া উপজেলা ছাত্রলীগ ওই বিক্ষোভ মিছিল-সমাবেশ করে। সোমবার দুপুরের দিকে বের হওয়া মিছিল শেষে উপজেলা পরিষদের সামনে আয়োজিত এক সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ ইমরান হোসেন। এসময় উপস্থিত ছিলেন সা. সম্পাদক আবুল কালাম আজাদ, সহ.সভাপতি মোজাইদুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক জিএম তুষার,  সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি শফিউল ইসলাম শিমুল, সা. সম্পাদক অনিক হোসেন, ছাত্রলীগ নেতা কবিরুল, মিঠুন, শাহিন, টিপু, নাইজ, নুরুল আম্বিয়া হাসান, রানা, নেওয়াজ প্রমুখ। সমাবেশটি পরিচালনা করেন উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সা. সম্পাদক শেখ সাইফুল্য¬াহ।
কলারোয়ায় প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন
কলারোয়ায় সুষ্ঠুভাবে ১৩টি কেন্দ্রে প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী পরীক্ষা সম্পন্ন হয়েছে। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে,  এবার প্রাথমিক শিক্ষা সমাপনীতে ১৩৪ টি স্কুলের মোট ৪,১৭১ জন পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ গ্রহণ করে ৪.১৩৭ জন। অনুপস্থিতির সংখ্যা ৩৪ জন। এরমধ্যে ছাত্র ১৯ ও ছাত্রী ১৫ জন। অপরদিকে ইবতেদায়ীতে ৩২ টি মাদ্রাসার  ৫৩৪ জন পরীক্ষার্থীর মধ্যে  পরীক্ষায় অংশ গ্রহণ করে ৪৬৯ জন। অনুপস্থিতির সংখ্যা ৬৫ জন। এরমধ্যে ছাত্র ৪৩ ও ছাত্রী ২২ জন। উপজেলার কয়লা ইউনিয়নে কোনো মাদ্রাসা না থাকায় এখানে ইবতেদায়ী পরীক্ষা হয়নি। ৬ দিনব্যাপি পরীক্ষা চলাকালীন কলারোয়ার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, উপজেলা নির্বাহী অফিসার অনুপ কুমার তালুকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, উপজেলা শিক্ষা অফিসার আকবর হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হামিদসহ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও সচিবগণ। রোববার উপজেলার বামনখালি কেন্দ্র সরেজমিনে ঘুরে দেখা যায়, এখানে সুষ্ঠু পরিবেশে পরীক্ষা সম্পন্ন হয়েছে। কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা শেখ ফারুক হোসেন সাংবাদিকদের জানান, ৬ দিনব্যাপি পরীক্ষা যথাযথ পরিবেশে সম্পন্ন করা গেছে। কোথাও কোনো সমস্যা হয়নি। তিনি কেন্দ্র সচিব ও হলসুপারসহ দায়িত্বরত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। অনুরূপভাবে কলারোয়া কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হামিদ সাংবাদিকদের জানান, কলারোয়া কেন্দ্রে সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ পরিবেশে সকল পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কেন্দ্র সচিব আব্দুর রব ও হল সুপারদ্বয়কে তিনি ধন্যবাদ জানান।



মন্তব্য চালু নেই