সাতক্ষীরায় গম সংগ্রহ অভিযানের উদ্বোধন

সাতক্ষীরায় গম সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে। সোমবার বেলা ১২টায় সাতক্ষীরা সদর খাদ্য গুদামে সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এ অভিযানের উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, ‘বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। জননেত্রী শেখ হাসিনা সরকার কৃষকদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। দেশের অর্থনৈতিক উন্নয়নে কৃষি ব্যবস্থাসহ সকল সেক্টর তিনি অবহিতপূর্বক উন্নয়ন দেশবাসীকে উপহার দেওয়ার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। কৃষক বাঁচলে দেশ বাঁচবে। এ জন্য কৃষকরা যাতে নায্য মূল্য পায় সেদিকে এ সেক্টরকে খেলাল রাখতে হবে। স্বচ্ছ ও জবাবদিহীতা মূলক কর্মকান্ডের মাধ্যমে এ অভিযান সম্পন্ন করতে হবে।’

জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ হাফিজুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আমজাদ হোসেন, সদর উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম শামীম হাসান।

চলতি অর্থ বছরে জেলায় মোট গম সংগ্রহের লক্ষ্যমাত্রা ৪১৯ মেট্রিক টন। এর মধ্যে সদর উপজেলায় ১৫৭ মে:টন, কলারোয়া উপজেলায় ৫৮ মে:টন, দেবহাটা উপজেলায় ৫ মে:টন, কালিগঞ্জ উপজেলায় ২২ মে:টন, শ্যামনগর উপজেলায় ৩ মে:টন, আশাশুনি উপজেলায় ১৭ মে:টন এবং তালা উপজেলায় ১১৭ মে:টন।

প্রতিটি কৃষক প্রতি কেজি ২৮টাকা দরে ৫০ কেজি থেকে ২ মে:টন পর্যন্ত গম প্রদান করতে পারবে। আগামী ৩০ জুন পর্যন্ত এ অভিযান চলবে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, জেলা ওলামালীগের সভাপতি নাজমুল ইসলাম বকুল, খাদ্য গুদামের উপ খাদ্য পরিদর্শক আলাউদ্দীন বিশ্বাস, কৃষক মহসিন আলী, আজিজ হাসান, আব্দুল আলীম, ফয়জুল কবির প্রমুখ।



মন্তব্য চালু নেই