সাতক্ষীরায় এসএসসি সমমান পরীক্ষার ২য় দিনে অনুপস্থিত ১৮৫

সাতক্ষীরায় মাধ্যমিক ও সমমানের পরীক্ষার প্রথমদিন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। তবে জেলাব্যাপী মোট ১শ’ ৮০ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। এর মধ্যে, যশোর শিক্ষাবোর্ডের অধীনে এসএসসিতে জেলার ২২টি কেন্দ্রে ১২৬৬২ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ১২৬০৬ জন এবং অনুপস্থিত ছিল ৫৬জন শিক্ষার্থী।

কারিগরি শিক্ষাবোর্ডের অধিনে ৭ টি ভোকেশনাল কেন্দ্রে ১১৯৫ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ১১৮০ জন এবং অনুপস্থিত ছিল ১৫ জন শিক্ষার্থী। মাদরাসা বোর্ডের অধীনে দাখিলের ১০ টি পরীক্ষা কেন্দ্রে ৪৬৪৭ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ৪৫৩৩ জন এবং অনুপস্থিত ছিল ১১৪ জন শিক্ষার্থী। মোট ৩৯টি কেন্দ্রে ১৮৫০৪ জন পরীক্ষার্থীও মধ্যে উপস্থিত ছিল ১৮৩১৯ পরীক্ষার্থী এবং অনুপস্থিত ছিল ১৮৫ জন শিক্ষার্থী। তবে কেউ বহিষ্কার হয়নি বলে জানান জেলা প্রশাসনের সহকারী কমিশনার ফয়জুন্নেছা আক্তার।

জেলা প্রশাসক নাজমুল আহসান বলেন, ‘চলমান এসএসসি ও সমমানের পরীক্ষার্থী ও অভিভাবকদের উদ্বেগ-উৎকণ্ঠা থাকলেও সাতক্ষীরায় কোন প্রভাব নেই। পরীক্ষা কেন্দ্রের আশপাশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে এবং কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে পরীক্ষা সম্পন্ন করা হবে বলে জানান।’



মন্তব্য চালু নেই