সাতক্ষীরায় মসজিদ ভিত্তিক বৈজ্ঞানিক পদ্ধতিতে কোরআন শিক্ষা কেন্দ্রের উদ্বোধন

সাতক্ষীরায় মসজিদ ভিত্তিক বৈজ্ঞানিক পদ্ধতিতে কোরআন শিক্ষা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।

রোববার বেলা ১২টায় এ কোরআন শিক্ষা কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের প্রাক্তণ অধ্যক্ষ প্রফেসর শেখ আব্দুল ওয়াদুদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক মো: আব্দুর রব ওয়ার্ছী, আলহাজ্ব আব্দুস সাত্তার। বক্তারা বলেন, ‘সাতক্ষীরায় বৈজ্ঞানিক পদ্ধতিতে একটি নতুন কোরআন শিক্ষা কেন্দ্রের উদ্বোধন হয়েছে। মসজিদভিত্তিক এ কেন্দ্রে ইসলামী ও আরবী শিক্ষা দান করা হবে।

এ মাদ্রাসাতে মুসলিম সন্তানদের পবিত্র কোরআন ও ইসলামের মৌলিক শিক্ষা দান করা হবে। এছাড়া এ অঞ্চলের যুবক ও যুবতিদের মাঝে ইসলামী শিক্ষা চর্চা এবং মুসলমানদের নামায এবং অন্যান্য ধর্মীয় আনুষ্ঠানাদি আনুষ্ঠানের ক্ষেত্রে এ কেন্দ্রটি সহায়ক ভূমিকা পালন করবে।’ উদ্বোধনী অনুষ্ঠানে মিরগীডাঙ্গা বালিয়া ডাংঙ্গা জামে মসজিদের সভাপতি আমিনুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন জাতীয় কোরআন রিসার্চ ফাউন্ডেশনের সদস্য আলহাজ্ব মুফতি মাওলানা এম.এ খালেক।

এসময় উপস্থিত ছিলেন মিরগীডাঙ্গা বাইতুল নুর জামে মসজিদের ইমাম হাফেজ ইমদাদুল হক, ক্বারী মো: আইয়ুব আলী, মসজিদের সদস্য মতিয়ার রহমান, ফজলুর রহমান, দ্বীন আলী প্রমুখ।



মন্তব্য চালু নেই