সাতক্ষীরার কিছু খবর

সাতক্ষীরায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে গৃহবধূ নিহত

সাতক্ষীরায় বাচ্চাকে কোচিং সেন্টারে পড়াতে নিয়ে যাওয়ার সময় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে রুমা সরকার নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। শুক্রবার সকাল ৭টার দিকে শহরের ইটাগাছা হাটের মোড়ে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত রুমা খতুন সাতক্ষীরা শহরের কুখরালী গ্রামের গোলাম রসুলের স্ত্রী।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে রুমা তার বাচ্চাকে নিয়ে স্বামীর সাথে মোটরসাইকেলযোগে কোচিং সেন্টারে যাচ্ছিলেন। পথিমধ্যে সাতক্ষীরা শহরের ইটাগাছা হাটের মোড়ে পৌঁছালে রাস্তা পার হওয়ার সময় মোটরসাইকেলে শাড়ী বেধে তিনি রাস্তায় পড়ে যান। এ সময় কালিগঞ্জ থেকে ছেড়ে আসা একটি ট্রাক (যার নং সিলেট-ট-১০১) তাকে চাপ দিলে তিনি ঘটনাস্থলেই নিহত হন।
সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রহমান বিষয়টি নিশ্চিত করে বলেছেন, লাশ উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

দলিত জনগোষ্ঠীর ৮ দফা দাবী বাস্তবায়নে সাতক্ষীরায় মানব বন্ধন:

‘বৈষম্য বিলোপ আইন-২০১৪’প্রনয়নসহ দলিত জনগোষ্ঠীর ৮ দফা দাবী বাস্তবায়নে সাতক্ষীরায় মানব বন্ধন হয়েছে। সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে শুক্রবার সকালে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন,সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে দলিত জনগোষ্ঠীর বিপুল সংখ্যক নর-নারী অংশগ্রহন করেন। মানববন্ধনমানববন্ধন চলাকালে সংগঠনের জেলা সভাপতি তৃপ্তি মোহন মল্লিকের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক গোষ্ঠবিহারী ম-লের সঞ্চালনায় বক্তব্য রাখেন,মঙ্গল কুমার পাল,স্বপন কুমার শীল,নিত্যানন্দ আমীন,বিকাশ চন্দ্র দাস,তপন কুমার হালদার,লক্ষীরানী দাশ,সুমন অধিকারী,দুর্জয় সরকার প্রমুখ।
বক্তারা বলেন,আইন কমিশন সুপারিশকৃত ‘বৈষম্য বিলোপ আইন-২০১৪’ অবিলম্বে প্রনয়ন করতে হবে। দলিত জনগোষ্ঠীকে সামাজিক নিরাপত্তা কর্মসুচীর আওতায় আনতে হবে। সর্বক্ষেত্রে বিশেষ সুবিধা প্রাপ্তির লক্ষ্যে তাদের জন্য বিশেষ পরিচয়পত্র দিতে হবে। তারা দলিতদের আবাসান সমস্যা সমাধানে বিশেষ পরিকল্পনা গ্রহনের জন্য সরকারের কাছে দাবী জানান। বক্তারা দলিত সম্প্রদায়ের বিকল্প পেশায় উৎসাহিত করতে কারিগরী প্রশিক্ষনের সুযোগ বাড়ানো,দলিত শিক্ষার্থীদের ঝরে পড়া রোধকল্পে কার্যকরী উদ্যোগ গ্রহণ ও ছাত্র-ছাত্রীদের বিশেষ উপবৃত্তি প্রদান,উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান ও চাকরীতে তাদের জন্য কোটা ব্যবস্থা প্রবর্তনের জন্য সরকারের কাছে জোর দাবী জানান।



মন্তব্য চালু নেই