দেবহাটায় ভিজিডি কার্ডের চাল বিতরনের উদ্বোধন করলেন ইউএনও আনম তরিকুল ইসলাম

দেবহাটা উপজেলার কুলিয়া ইউনিয়ন পরিষদে ১০ টায় ও সখিপুর ইউনিয়ন পরিষদে ১১ টায় ভিজিডি নতুন চক্রের ২০১৫-২০১৬, ২০১৬-২০১৭ চাল বিতরনের উদ্বোধন করেছেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা আ.ন.ম তরিকুল ইসলাম।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভিন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মিসেস নাজমুননাহার, সখিপুর ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাকিয়া বেগম সহ ইউপি সদস্য/সদস্যাবৃন্দ।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, দেবহাটা উপজেলায় এই চক্রে ২১৭৫ টি কার্ড বরাদ্দ পাওয়া যায়। সেই কার্ড ইউনিয়ন ওয়ারী বিভাজন করে এবং উপজেলা কমিটি কর্তৃক যাচাই বাছাই করে গরীব অসহায় দুঃস্থ ও স্বামী পরিত্যক্ত মহিলাদের হাতে কার্ড সহ চাউল বিতরন করা হচ্ছে। তিনি সাতক্ষীরা জেলার মধ্যে দেবহাটাতেই প্রথম চাল বিতরন করা হচ্ছে উল্লেখ করে বলেন, বর্তমান সরকার সামাজিক নিরাপত্তা বলতে নানা ধরনের সুবিধা প্রদান করছে। তাই তিনি সরকারের সকল উন্নয়ন কর্মকান্ডে সকলকে সহযোগিতা করার আহবান জানান। প্রত্যেক কার্ড ধারীকে ৩০ কেজি চাউল দেওয়া হয়।

 

দেবহাটায় ভিজিডি কার্ড দেওয়ার নামে টাকা নেয়ার অভিযোগে মহিলা ইউপি সদস্য সহ ৩ জন আটক
দেবহাটায় ভিজিডি কার্ড দেওয়ার নামে টাকা নেয়ার অভিযোগে উপজেলার সখিপুর ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত ইউপি সদস্যা রহিমা খাতুন, ঐ ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল কাদেরের ভাই হাসান ও সখিপুর গ্রামের মাদার গাজীর ছেলে গ্রাম পুলিশ আজহারুল ইসলামকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুর ২ টার দিকে উপজেলার সখিপুর ইউনিয়নে ভিজিডি কার্ডের চাল দেয়ার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে পুলিশ তাদেরকে আটক করে। জানা গেছে, মঙ্গলবার সকাল থেকে সখিপুর ইউনিয়নে ২০১৫-২০১৬, ২০১৬-২০১৭ সালের নতুন চক্রের চাল বিতরন করা হচ্ছিল।

এসময় দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা আনম তরিকুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভিন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মিসেস নাজমুন্নাহার উপস্থিত ছিলেন। এসময় উপস্থিত কর্মকর্তাদের কাছে স্থানীয়রা উক্ত ইউপি সদস্যা রহিমা খাতুন, ইউপি সদস্য আব্দুল কাদেরের ভাই হাসান ও চৌকিদার আজহারুলের বিরুদ্ধে ভিজিডি কার্ড দেওয়ার নাম করে তাদের নিকট থেকে টাকা নেয়ার বিষয়ে অভিযোগ করেন। এসময় উপস্থিত কর্মকর্তাবৃন্দ বিষয়টির সত্যতা পেয়ে তাদেরকে আটক করার নির্দেশ দিলে দেবহাটা থানার সেকেন্ড অফিসার এসআই শেখ মেজবাহউদ্দীন তাদেরকে আটক করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনম তরিকুল ইসলাম তাদেরকে আটক করার বিষয়ে প্রাথমিক সত্যতা পাওয়া গিয়েছে জানিয়ে বলেন, আটককৃতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে। এসআই শেখ মেজবাহউদ্দীন উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে তাদেরকে আটক করা হয়েছে বলে জানান।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মিসেস নাজমুন্নাহার আটককৃতদের বিরুদ্ধে টাকা নেওয়ার বিষয়ে সত্যতা পাওয়া গিয়েছে বলে জানিয়েছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত আটককৃতদের বিরুদ্ধে দেবহাটা থানায় মামলার প্রস্তুতি চলছিল বলে জানা গেছে।

 



মন্তব্য চালু নেই