কলারোয়ায় সীমান্তে চোরাচালানীকে লক্ষ করে বিএসএফ’র গুলি বর্ষণ

শনিবার সকাল সাড়ে ১১টার দিকে কলারোয়া সীমান্তে বাংলাদেশীকে লক্ষ করে ভারতীয় বিএসএফ এক রাউন্ড গুলি বর্ষণ করেছে। জানা গেছে, সকাল সাড়ে ১১টার দিকে ১০/১২জনের একটি দল সুপারী নিয়ে উপজেলার ভাদিয়ালী সোনাই নদী পার হয়ে ভারতে প্রবেশ করে।

এসময় ভারতে টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ করে এক রাউন্ড গুলি বর্ষণ করে। এ গুলি বর্ষণের ঘটনায় কোন হতহতের খবর পাওয়া যায়নি।

এদিকে সীমান্তের একটি সুত্রে জানা গেছে, উপজেলার বোয়ালীয়ার ফরিকপাড়া এলাকার বেড়ে গফ্ফার (৪৫) প্রতিদিন ভারতে শত শত বস্তা সুপারী ভারতে পাচার করছে। তার নিয়ন্ত্রনে চলে কলারোয়ায় চোরাচালান। গত এক সপ্তাহে ৫ট্রাক সুপারী ভারতে পাচার করেছে বলে জানা গেছে।

বর্তমানে ওই বেড়ে গফ্ফার কলারোয়া সীমান্তের কেড়াগাছির চারাবাড়ী, গাপতলার মফের বাড়ীর নিচে ঘাট, ভাদিয়ালী ফুলতার ঘাট, গাড়াখালীর ঘাট এলাকা দিয়ে চোরাচালানী মালামাল পারা পারের সুযোগ করে দিয়ে অবৈধ টাকা তুলছে।

এঘটনা স্থানীয় বিজিবি সদস্যরা স্বচক্ষে দেখেও না দেখার ভান করছে। গতকাল শনিবার সকাল সাড়ে ১১টার দিকে বেড়ে গফ্ফারের নেতৃত্বে ১০/১৫ জনের একটি চোরাচালানী দল সুপারী নিয়ে উপজেলা ভাদীয়ালী সীমান্ত পার হয়ে ভারতে প্রবেশের চেষ্টা কালে বিএসএফ সদস্যরা তাদের লক্ষ করে গুলি বর্ষণ করে। একের পর এক এধরনের ঘটনা সীমান্তে ঘটলেও বেড়ে গফ্ফারে চোরাচালান থেমে নেই।

স্থানীয়দের ধারনা বেড়ে গফ্ফারের খুটির জোর কোথায়?। সীমান্তে চোরাচালানা বন্ধ করার জন্য বেড়ে গফ্ফারের গ্রেফতারের দাবী জানিয়েছেন সচেতন মহল।



মন্তব্য চালু নেই