মেইন ম্যেনু

এসএসসি পরীক্ষার ফলাফল ২০১৫

সাতক্ষীরার প্রথম সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়, দ্বিতীয় সরকারি উচ্চ বিদ্যালয়

এসএসসি পরীক্ষার ফলাফলে সাতক্ষীরার প্রথম স্থান অর্জনকারী স্কুলের গৌরব অর্জন করার প্রত্যাশা পূরণ হয়েছে সাতক্ষীরা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের।

সাতক্ষীরা সদর উপজেলার এ শিক্ষা প্রতিষ্ঠানটির ২৩৫ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৪ জন জিপিএ-৫ পেয়েছে। মোট কৃতকার্য হয়েছে ২২৮ জন। পাশের হার ৬৯.৭৩%।

এ বছর জেলার প্রথম স্থান অধিকারী এ স্কুলটির সাফল্যে ফল প্রত্যাশী শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকদের উচ্ছ্বাস শুরু হয়। প্রতিষ্ঠানটির সফলতায় শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। উচ্ছ্বাস প্রকাশ করে প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক এস.এম আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘এটি আমাদের প্রতিষ্ঠানের সাফল্য। তবে শতভাগ পাশ হলে খুশি হতাম।

তারপরেও জেলার শ্রেষ্ঠ্র প্রতিষ্ঠান হওয়ার গৌরব অজর্ন করায় তিনি বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের ধন্যবাদ জানান এবং গভর্নিংবডি এবং অভিভাবকদের সহযোগীতার কারণেই এ সাফল্য অর্জন সম্ভব হয়েছে। আশা করছি ভবিষ্যতের এ ধারা অব্যাহত থাকবে।’ ফল প্রত্যাশী সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থীরা জানায়, ‘বিদ্যালয়ের সাফল্যে অন্যরকম ভাল লাগছে।

শিক্ষকদের চেষ্টায়ই এ সাফল্য অর্জন সম্ভব হয়েছে। আমরা আশ করছি আগামী দিনেও এ সাফল্য অব্যহত থাকবে।’ এদিকে জেলার ২য় স্থান অধিকার করেছে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় মোট ২৩১ জন শিক্ষার্থী অংশ নেয়। তার মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৫৪জন। মোট কৃতকার্য হয়েছে ২২৯ জন। পাশের হার ৬৮.৮৮%।






মন্তব্য চালু নেই