মেইন ম্যেনু

সাতক্ষীরার দেবহাটার কিছু খবর

দেবহাটায় রায়হান হত্যা মামলার এক সন্ধিদ্ধ আসামী আটক
হারুন-অর রশিদ দেবহাটা, সাতক্ষীরা ॥ দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক চাঞ্চল্যকর আবু রায়হান হত্যা মামলার এক সন্ধিদ্ধ আসামীকে দেবহাটা থানা পুলিশ আটক করেছে। আটককৃত আসামীর নাম আব্দুল্লাহ (২৪)। সে দেবহাটা উপজেলার কোড়া গ্রামের আকবর আলীর ছেলে। পুলিশ জানায়, রবিবার ভোররাতে উপজেলার সখিপুর মাদ্রাসার পাশ থেকে গোপন সংবাদের ভিত্তিতে দেবহাটা থানার এসআই মেজবাহ উদ্দীন সঙ্গীয় ফোর্স নিয়ে তাকে আটক করেন। দেবহাটা থানার ওসি আশরাফ হোসেন জানান, আটক আব্দুল্লাহ দেবহাটার চাঞ্চল্যকর রায়হান হত্যা মামলার সন্ধিদ্ধ আসামী। এছাড়াও তার বিরুদ্ধে গাছকাটা ও নাশকতা সৃষ্টি সহ বিভিন্ন অভিযোগ রয়েছে। ওসি আরো জানান, আব্দুল্লাহকে দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা আনম তরিকুল ইসলাম ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দেড় বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা আনম তরিকুল ইসলাম আব্দুল্লাহকে সাজা প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে সূত্র মতে জানা গেছে, কোড়া গ্রামের কিছু জামায়াত শিবির ক্যাডার যারা বিভিন্ন নাশকতামূলক কর্মকান্ডের সাথে জড়িত ছিল তারা কিছু ক্ষমতাসীন দলের নেতার ছত্রছাংায় থেকে ছলচাতুরীর মাধ্যমে বিভিন্ন পত্রিকার নাম ভাঙিয়ে সাংবাদিকতার নাম করে অপরাধ থেকে বাচার চেষ্টা করছে। সচেতন মহল তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার জন্য প্রশাসনের নিকট দাবী জানিয়েছেন।

দেবহাটায় আওয়ামীলীগের আয়োজনে হরতাল বিরোধী মিছিল অনুষ্ঠিত
হারুন-অর রশিদ দেবহাটা, সাতক্ষীরা ॥ জামায়াতে ইসলামীর আমীর মাওঃ মতিউর রহমান নিজামীর রায়ের বিরুদ্ধে ডাকা হরতালের বিরুদ্ধে দেবহাটা উপজেলা আওয়ামীলীগের আয়োজনে রবিবার সকাল ১০ টায় এক হরতাল বিরোধী মিছিল ও সভা অনুষ্ঠিত হয়েছে। শুরুতে মিছিলটি পারুলিয়া থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে বাসষ্টান্ড চত্বরে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুজিবর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সদস্য সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ গোলাম মোস্তফা, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি, সহ-সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন রতন, উপজেলা শ্রমিকলীগের সাধারন সম্পাদক রাশিদুল ইসলাম, ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান সবুজ ও সাধারন সম্পাদক হাফিজুল ইসলাম হাফিজ প্রমুখ। বক্তারা সাধারন মানুষ হরতাল সহ সকল দেশ বিরোধী কর্মকান্ড প্রত্যাখ্যান করেছে উল্লেখ করে সকলে একসাথে মিলে সকল দেশবিরোধী কাজ মোকাবেলা করা হবে বলে জানান। এছাড়া অবিলম্বে সকল যুদ্ধাপরাধীদের বিচার বাস্তবায়নের জন্য সরকারের নিকট দাবী জানান।

জাতীয় যুব দিবসে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত:দেবহাটা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে জাতীয় যুব দিবস উপলক্ষ্যে একটি বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভা শনিবার সকাল সাড়ে ১০ টায় অনুষ্ঠিত হয়েছে। শুরুতে র‌্যালিটি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে শুরু হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনম তরিকুল ইসলামের সভাপতিত্বে এক আলোচনা সভা ও যুব ঋনের চেক বিতরনী সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুল গনি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভিন ও কেবিএ কলেজের অধ্যক্ষ রিয়াজুল ইসলাম। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সঞ্জীব কুমার দাশ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সমবায় কর্মকর্তা তাসলিমা পারভিন, সফল আত্মকর্মী হিসেবে জাতীয় পুরষ্কারপ্রাপ্ত আবু আব্দুল্লাহ আল আজাদ, ফিরোজ শাহ আলম, যুব উন্নয়নের ক্রেডিট সুপাভাইজার কুতুবউদ্দীন প্রমুখ। সভায় প্রধান অতিথি “যুবরাই শক্তি, যুবরাই বল” উল্লেখ করে বলেন, বর্তমান সরকার যুবদেরকে আত্মস্বাবলম্বী হিমেবে গড়ে তুলতে যুব উন্নয়ন অধিদপ্তর সহ বিভিন্ন প্রতিষ্টানের মাধ্যমে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার উন্নয়নের সরকার বলে তিনি অভিহিত করে বলেন, আগামীতে নিজেদের ভাগ্যের উন্নয়নে ও দেশ রক্ষার আন্দোলনে যুবকদেরকে অগ্রনী ভূমিকা রাখতে হবে। সভাপতি তার বক্তব্যে যুবকদেরকে সরকার স্বাবলম্বী হতে যে সুযোগ দিচ্ছে সেগুলো যথাযথভাবে গ্রহন করে তাদের ভাগ্যের উন্নয়ন করার পরামর্শ দেন। তিনি যুব ঋনের চেক যারা গ্রহন করছে সঠিক সময়ে তা পরিশোধের আহবান জানান। শেষে সফল আত্মকর্মীদের মাঝে যুব উন্নয়ন প্রশিক্ষনের সনদ ও চেক বিতরন করা হয়।






মন্তব্য চালু নেই