মেইন ম্যেনু

ভারতীয় মাদরাসায় অধ্যায়নরত ৩বাংলাদেশি আটক

পুলিশের সাথে সংঘর্ষে চোরাচালানী নিহত ॥ আটক-৬, মাদক সম্রাটের বাড়ী ভাংচুর

সাতক্ষীরার শিকড়ি সীমান্তে গজালিয়া বিলে ডিবি পুলিশের সাথে চোরাচালানীদের সংঘর্ষে মনির হোসেন (২৭) নামে এক চোরাচালানী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ডিবি পুলিশের এক এএসআইসহ দুই পুলিশ সদস্য। সদর উপজেলার শিকড়ি সীমান্তের গজালিয়া বিলে মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে ঘটনাটি ঘটে। নিহত চোরাচালানি সদর উপজেলার কালিয়ানী ছয়ঘরিয়া গ্রামের রজব আলীর ছেলে। আহতরা হলেন, গোয়েন্দা পুলিশের এএসআই আমিনুল ইসলাম ও কনষ্টেবল আব্দুর রহিম । এঘটনায় শিকড়ী গ্রামে অভিযান চালিয়ে পুলিশ ৬জনকে আটক করেছে। এছাড়া পুলিশের উপস্থিতিতে দু’মাদক স¤্রাটের বাড়ী গুড়িয়ে দিয়েছে উত্তেজিত জনতা।
সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রহমান জানান, গোয়েন্দা পুলিশের একটি দল রাত সাড়ে ১০ টার দিকে সীমান্তের শিকড়ির কাছে গজালিয়া বিল এলাকায় চোরাচালানিদের চ্যালেঞ্জ করে কিছু ফেন্সিডিল আটক করে। মুহুর্তেই মধ্যে চোরাচালানিরা সংঘবদ্ধ হয়ে পুলিশের ওপর হামলা চালায়। তারা কনষ্টেবল আবদুর রহিমকে কুপিয়ে ও এএসআই আমিনুল ইসলামকে পিটিয়ে আহত করে। পুলিশও আত্মরক্ষার্থে সেখানে ৫ রাউন্ড গুলি ছোড়ে । এ সময় পুলিশের গুলিতে আহত হন চোরাচালানী মনির হোসেন। পরে স্থানীয়দের সহায়তায় আহত চোরাচালানী মনির হোসেনকে গভীর রাতে সাতক্ষীরা সদর হাসপাতালে আনার পথে তিনি মারা যান। এদিকে, গুরুতর অসুস্থ কনষ্টেবল আবদুর রহিমকে প্রথমে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হলে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য রাতেই খুলনা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাস্থল থেকে পুলিশ একটি মটর সাইকেল,দু’টি ছোরা,দু’টি গাঁচি দাঁ,৫শত বোতল ফেন্সিডিল ও একটি ওয়ান শ্যুটার গান উদ্ধা করেছে।
এদিকে ঘটনার সাথে জড়িত সন্দেহে পুলিশ শিকড়ী এলাকা থেকে বুধবার ৬ জনকে আটক করেছে। তারা হলেন মফিদুল ইসলাম,তার বোন রেখা,সাইফুল ইসলাম ও তার মা রাশেদা বেগমসহ ৬জন। এরিপোর্ট লেখা পর্যন্ত পুলিশের অভিযান অব্যাহত আছে বলে জানা গেছে। অপরদিকে পুলিশের উপস্থিতিতে উত্তেজিত জনতা শিকড়ী গ্রামের মইজুদ্দীন টুলু ও কাথন্ডা গ্রামের আব্দুল কাদেরের বাড়ী ঘর ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে।
সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার মীর মোদাচ্ছের হোসেন জানান গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ গজালিয়া এলাকায় অভিযান চালাতে গেলে চোরাকারবারিরা ডিবি পুলিশের উপর হামলা করে। পুলিশও আত্মরক্ষার্তে গুলি করলে চোরাচালানি মনির হোসেন আহত হয়। হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। চোরাচালানিদের হামলায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

ভারতীয় মাদ্রাসায় অধ্যয়নরত তিন বাংলাদেশী যুবককে গ্রেফতার করেছে পুলিশ:

সাতক্ষীরার লক্ষীদাঁড়ি সীমান্তে ভারতে অধ্যয়নরত তিন বাংলাদেশি যুবককে গ্রেফতার করেছে পুলিশ ।
এদের মধ্যে দ্জুন ভারতের উত্তর প্রদেশের শাহারামপুর মাদ্রাসায় লেখাপড়া করে ।
সাতক্ষীরা সদর থানার ওসি তদন্ত শেখ নাসির উদ্দীন জানান, মঙ্গলবার সন্ধ্যায় অবৈধ পথে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের অভিযোগে তাদের গ্রেফতার করা হয় । তারা হলেন, আবদুল মোতালেবের ছেলে আবদুর রহিম (২৭), আবদুল মোমিনের ছেলে মাহমুদ হোসেন ( ২১) এবং জাকের হোসেনের ছেলে ইয়াসিন আলি (২২ ) । তাদের সবারই বাড়ি চট্টগ্রামের হাটহাজারি উপজেলার ফটিকা গ্রামে ।
গ্রেফতারকৃতরা জানিয়েছে তারা পাসপোর্ট ছাড়াই ভারতে লেখাপড়া করতে যায় । দীর্ঘদিন পর তারা দেশে ফিরে আসছিল ।
সাতক্ষীরা থানার সাব ইন্সপেক্টর আবদুল মোমিন জানান তারা বাংলা ও হিন্দি উভয় ভাষায় কথা বলতে পারে । ।
সাতক্ষীরা সদর থানার ওসি তদন্ত শেখ নাসির উদ্দীন জানান, তাদের সাথে কোনো জঙ্গি কানেকশন আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে ।






মন্তব্য চালু নেই