মেইন ম্যেনু

দেবহাটা (সাতক্ষীরা)’র কিছু খবর (৩১/১০/১৪)

হরতাল বিরোধী মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত: দেবহাটা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুল গনির নেতৃত্বে এবং উপজেলা ছাত্রলীগের আয়োজনে বৃহষ্পতিবার সকাল সাড়ে ১০ টায় একটি হরতাল বিরোধী মিছিল ও পরে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুরুতে উপজেলা চেয়ারম্যানের নেতৃত্বে মিছিলটি সখিপুর মোড় থেকে শুরু হয়ে পারুলিয়া বাসষ্টান্ড চত্বরে যেয়ে শেষ হয়। মিছিলে হরতাল বিরোধী নানারকম শ্লোগান দেয়া হয়। মিছিল শেষে পারুলিয়া বাসষ্টান্ড চত্বরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান সবুজের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন দেবহাটা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুল গনি। বক্তব্য রাখেন সখিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সরদার আমজাদ হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আরশাদ আলী, সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন রতন, উপজেলা শ্রমিকলীগের সাধারন সম্পাদক রাশিদুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি প্রার্থী সাইফুজ্জামান প্রিন্স, সাধারন সম্পাদক প্রার্থী রাজু আহমেদ, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক হাফিজুল ইসলাম হাফিজ, সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন, সখিপুর কেবিএ কলেজ ছাত্রলীগের সভাপতি সাব্বির হোসেন প্রমুখ। প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান জামায়াত শিবির কর্তৃক ডাকা হরতাল মানুষ প্রত্যাখ্যান করেছে উল্লেখ করে বলেন, আদালত যে রায় দিয়েছে সেটা না মানা মানে আদালত অবমাননা করা। তিনি জামায়াত শিবিরের সকল দেশ বিরোধী কার্য্যকলাপ নির্মূলে সকলকে একযোগে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

হরতাল শান্তিপূর্নভাবে অতিবাহিত, আটক ১: জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামীর রায়ের বিরুদ্ধে জামায়াতের ডাকা হরতালের প্রথমদিন দেবহাটায় শান্তিপূর্নভাবে অতিবাহিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। দূরপাল্লার কোন পরিবহন চলাচল না করলেও অন্যান্য সকল যানবাহন চলাচল করেছে। প্রধান সড়কে পুলিশের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর টহল ছিল। তবে দুপুরে উপজেলার পারুলিয়া এলাকা থেকে উপজেলার ঘলঘলিয়া এলাকার আনারুল ইসলামের ছেলে সরফরাজ হোসেন (২৫) কে পুলিশ গ্রেফতার করে।

র‌্যাবের অভিযানে ৭৩ বোতল ফেন্সিডিল সহ ১ জন আটক: দেবহাটায় র‌্যাব-৬ এর অভিযানে ৭৩ বোতল ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ী আটক হয়েছে। আটক মাদক ব্যবসায়ীর নাম শাহজাহান আলী (৬০)। সে উপজেলার বহেরা গ্রামের মৃত মহব্বত আলী ছেলে। তার বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে দেবহাটা থানায় মামলা দায়ের করেছে। জানা গেছে, বৃহষ্পতিবার দুপুর ২ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ এর ডিএডি ওয়াফী হোসেনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা শাহাজাহান আলীর বাড়িতে অভিযান চালান। এসময় তার বাড়ির গোয়ালের মধ্যে থেকে ৭৩ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয় এবং শাহজাহানকে আটক করা হয়। এ ব্যাপারে র‌্যাবের ডিএডি ওয়াফী হোসেন বাদী হয়ে দেবহাটা থানায় মামলা দায়ের করেছেন।

জেএসসি ও জেডিসি পরীক্ষা উপলক্ষ্যে মতবিনিময় সভা: দেবহাটা পাইলাট হাইস্কুলে আসন্ন জেএসসি ও জেডিসি পরীক্ষায় দায়িত্ব পালনকারী সকল শিক্ষকদের নিয়ে পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে এক আলোচনা সভা বৃহষ্পতিবার সকাল সাড়ে ১১ টায় অনুষ্ঠিত হয়েছে। স্কুলের প্রধান শিক্ষক মদন মোহন পালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আ.ন.ম তরিকুল ইসলাম। Debhata Pic 30-10-2014এসময় স্কুলের সহকারী প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, সখিপুর হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন, সিনিয়র শিক্ষক সিদ্দিক আহমেদ মিঠু, শিক্ষক সঞ্জয় কুমার সহ বিভিন্ন প্রতিষ্টানের শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন। প্রধান অতিথি সুষ্ঠ ও সুন্দরভাবে পরীক্ষা সম্পন্নের জন্য সকল শিক্ষকদের যথাযথভাবে দায়িত্ব পালনের আহবান জানান।

 

 

 

প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে উপজেলা চেয়ারম্যানের মতবিনিময়: দেবহাটা উপজেলার উন্নয়ন, দূর্নীতি প্রতিরোধ, উপজেলার বিভিন্ন সামাজিক কার্যাবলী সহ বিভিন্ন বিষয়াদী নিয়ে বুধবার দুপুর ১২ টায় উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে দেবহাটা প্রেসক্লাবের নেতৃবৃন্দ সহ কর্মরত সকল প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে দেবহাটা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুল গনি এক মতিবিনময় সভায় মিলিত হন। উপজেলা চেয়ারম্যান এসময় উপজেলার কৃষি, শিক্ষা, রাজনৈতিক পরিস্থিতি, অবকাঠামো উন্নয়ন সহ বিভিন্ন বিষয় সম্পর্কে মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন সম্পর্কে সাংবাদিকদের সাথে আলোচনা করেন। তিনি বর্তমান প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে আগামী কয়েক বছরের মধ্যে একটি মধ্যম আয়ের দেশ হিসেবে প্রতিষ্টাকল্পে এবং জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বপ্নের সোনার বাংলা গঠনে সকলের পাশাপাশি সাংবাদিকদের সার্বিক সহযোগীতা কামনা করেন। এসময় দেবহাটা প্রেসক্লাবের উপদেষ্টা আনোয়ারুল হক, দেবহাটা প্রেসক্লাবের আহবায়ক হাসান রেজা রিপন, সদস্য সচিব আর.কে.বাপ্পা, যুগ্ম আহবায়ক রাজু আহম্মেদ, যুগ্ম আহবায়ক রবিউল ইসলাম, সাংবাদিকদের মধ্যে আবু তালেব মোল্লা, আওয়ার নিউজ বিডি ডটকমের প্রতিনিধি হারুন-অর রশিদ, আব্দুল কাদের মহিউদ্দীন, মোঃ আবু তালেব, সুমন বাবু, মির্জা মুহসীন আলী, আব্দুল আলিম মিঠু, জি.এম আব্বাসউদ্দীন, সৈয়দ জাহিদ হাসান, সাদ্দাম হোসেন, আব্দুস সবুর, নজরুল ইসলাম মাষ্টার সহ সকল সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই