মেইন ম্যেনু

কলারোয়া (সাতক্ষীরা) কিছু খবর

কলারোয়ার সোনাবাড়ীয়ায় ১১তম আজান ও ক্বেরাত প্রতিযোগিতা

সাতক্ষীরার কলারোয়া উপজেলার সোনাবাড়ীয়ায় ১১তম আজান ও ক্বেরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ৫টায় সোনাবাড়ীয়া আজান ও ক্বেরাত কমিটির উদ্যোগে অনুষ্ঠিত অনুষ্ঠানে মোঃ সহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন সাতক্ষীরা জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক খালেদুর রহমান।

এ সময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সোনাবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম সহিদুল ইসলাম। অনুষ্টানে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি কলেজের সহকারী অধ্যাপক হারুনুর রশিদ, আলহাজ্ব অজিয়ার রহমান, মাওলানা মতলেবুর রহমান, আলহাজ্ব আঃ মজিদ সরদার, ইয়াছিন সরদার, আকবর সরদার, মাওলানা রুহুল আমিন, মাওলানা ওসমাণ গণি, হাফেজ সিরাজুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন কারি মোঃ আব্দুল জব্বার। অনুষ্ঠান শেষে বিজয়ী মাদ্রাসা ছাত্রদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

কলারোয়ায় ভ্রাম্যমাণ আদালতে ৫ মাদকসেবীর কারাদন্ড
সাতক্ষীরার কলারোয়ায় ৫ মাদক সেবীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যামাণ আদালতের বিজ্ঞ বিচারক। বুধবার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অনুপ কুমার তালুকদারের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। আদালত পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট অনুপ কুমার তালুকদার উপজেলার কেঁড়াগাছি মোড়ে সকাল ৯টায় ২০ মিনিটের দিকে ওই এলাকার মৃত এলাহী বকসের ছেলে ফিরোজ হোসেন (৩২)কে গাঁজা সেবনকালে আটক করে ওই স্থানে আদালত বসিয়ে ১০দিনের, সকাল ৯টায় ৪৫ মিনিটের দিকে একই এলঅকার গাড়াখালী গ্রামের মৃত মুনসুর আলী দালালের ছেলে মোশাররফ হোসেন (৩০)কে আটক করে ওই স্থানে ১০দিনের, বেলা ২টায় সোনাবাড়ীয়া বাজার এলাকায় গাঁজাসেবনকালে সোনাবাড়ীয়া গ্রামের শাহীদুল ইসলাম (৪৫) ও একই গ্রামের আতিয়ার বিশ্বাসের ছেলে রিপন বিশ্বাস (২৪) কে আটক করে দুজনকে ওই স্থানে পৃথক ভাবে ২ মাস করে, বেলা ২টা ২০মিনিটের দিকে সোনাবাড়ীয়া বাজারে গাঁজাসেবনকালে উপজেলার রামভদ্রপুর গ্রামের আঃ হামিদের ছেলে মাসুদ গাজী (৩০) কে আটক করে তাৎক্ষনিক ভাবে ওই স্থানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ২ মাসের কারাদন্ড প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন কলারোয়া থানার সেকেন্ড অফিসার এসআই শোয়েব আলী, এসআই সুব্রত কুমার সরদার, এএসআই শেখ নাজিবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসারের বেঞ্চসহকারী এমএ মান্নান প্রমুখ। উল্লেখ্য, কলারোয়াকে মাদকমুক্ত করার লক্ষ্য নিয়ে নিয়মিতভাবে অভিযান পরিচালনা করে যাচ্ছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অনুপ কুমার তালুকদার। আর মাদকসেবী ও বিক্রেতাদের সনাক্ত করে এ অভিযানকে ফলপ্রসু করার প্রানান্তকর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম ও থানার অন্যান্য অফিসারগণ।

কলারোয়ায় কারিতাসের র‌্যালি ও আলোচনা সভা
সাতক্ষীরার কলারোয়ায় বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা কারিতাসের “আলোঘর লাইট হাউজ প্রকল্পের” উদ্যোগে এবং শিক্ষার্থী, অবিভাবক ও এলাকবাসীর উপস্থিতিতে স্বাস্থ্যসম্মত পায়খানা ও বিশুদ্ধ পানি সরবরাহের লক্ষ্যে এক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় শাকদাহ শিশু শিক্ষা স্কুলের সভাপতি মিঃ লুকাস মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুশোডাঙ্গা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসলামুল আলম আসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আলোঘর লাইট হাউজ প্রকল্পের কো-অর্ডিনেটর মিঃ এন্ড্রিকো মন্ডল ও প্রকল্পের সুপারভাইজার মিঃ যোশেফ দাস। উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য দেন কেএমআইএস মডেল কলেজের প্রভাষক শহিদুল ইসলাম, শাকদাহ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসরাইল হোসেন, পানিকাউরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক প্রশান্ত কুমার দে, ইউনিয়ন আ.লীগ নেতা ইব্রাহিম খান, প্রাক্তন ইউপি সদস্য ইউনুছ আলী, সাইদুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে স্কুল পর্যায়ে শিক্ষার্থীদের স্বাস্থ্যসম্মত পায়খানা ব্যবহার ও বিশুদ্ধ পানি সরবরাহের উপর গুরুত্বারোপ করা হয়।






মন্তব্য চালু নেই