মেইন ম্যেনু

কলারোয়ার (সাতক্ষীরা) কিছু খবর (৩০/৯/১৪)

কলারোয়ায় কন্যা শিশু দিবস উদযাপিত:
কলারোয়ায় কন্যা শিশু দিবস উদযাপিত হয়েছে। মঙ্গলবার সকালে এ উপলক্ষ্যে আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন। উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ কুমার তালুকদারের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, প্রধান শিক্ষক সাজ্জাত হোসেন, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আ. রহিম, কৃষি কর্মকর্তা স্বপন কুমার খা, শিক্ষক আমজাদ হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন নাহার, সাংবাদিক জুলফিকার আলী প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোশাররফ হোসেন।

দুই গাজাসেবিকে কারাদন্ড দিলো ভ্রাম্যমান আদালত:
কলারোয়ায় দুই গাজাসেবিকে কারাদন্ড প্রদাণ করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরের দিকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও অনুপ কুমার তালুকদার তার অফিসে ভ্রাম্যমান আদালতে এ রায় দেন। জানা গেছে, সোমবার সন্ধ্যায় উপজেলার সোনাবাড়িয়া থেকে ১শ’গ্রাম গাজাসহ পিরোজপুরের নাজিরপুর উপজেলার চাপাখালী গ্রামের মৃত বিনত বালার পুত্র বিশ্ব নাথ বালা (৬২) কে আটক করে চান্দুড়িয়া বিওপির বিজিবি সদস্যরা। পরে তাকে থানায় হস্তান্তর করা হয়। মঙ্গলবার সকালে ভ্রাম্যমাণ আদালতের বিজ্ঞ বিচারক আটক বিনতকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। অপরদিকে, মঙ্গলবার সকাল ১০টার দিকে কলারোয়া মাছ বাজার থেকে ১০পুড়িয়া গাজাসহ মুরারীকাটি গ্রামের শেখ আব্দুল জলিলের পুত্র নজরুল ইসলাম নজু (৫২)কে আটক করে থানার এসএসআই কামরুজ্জামান জিয়া সহ সঙ্গীয় ফোর্স। ভ্রাম্যমান আদালত আটক নজুকে ৬ মাসের বিনাশ্রম করাদন্ড প্রদান করেন।

ফেনসিডিলসহ যুবক আটক:
কলারোয়ায় ফেনসিডিলসহ এক যুবককে পুলিশ আটক করেছে। থানা সূত্র জানায়, মঙ্গলবার ভোর রাতে উপজেলার খলসি গ্রাম থেকে ৪০বোতল ফেনসিডিলসহ রাশেদুল ইসলাম (২০)কে আটক করে। সে উপজেলার ভাদিয়ালী গ্রামের আকবার আলীর পুত্র। এঘটনায় কলারোয়া থানায় মামলা (নং-২৪) হয়েছে বলে জানা গেছে।

ছাত্রলীগের মিছিল-সমাবেশ:
কলারোয়ায় আনন্দ মিছিল করেছে ছাত্রলীগ। মঙ্গলবার সকালে উপজেলা সদরে বের হওয়া মিছিল শেষে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ ইমরান হোসেন। জাতিসংঘের অধিবেশনে প্রধান মন্ত্রী শেখ হাসিনার অংশ গ্রহন করায় এ আনন্দ মিছিল বের করে ছাত্র সংগঠনটি। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সা. সম্পাদক আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক কাজী নিরব হোসেন, ছাত্রলীগ নেতা শিমুল হোসেন, বাপ্পী খান, অনিক আহম্মেদ, শেখ মেহেদী হাসান নাঈম, অভি, টিপু, সুমন, টুটুল ও সেহেল প্রমুখ। সমাবেশটি পরিচালনা করেন উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক শেখ মারুফ আহম্মেদ জনি।

চান্দুড়িয়ায় বিজিবির মতবিনিময় সভা:
কলারোয়ার চান্দুড়িয়ায় সুধি ও জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা করেছে বিজিবি। মঙ্গলবার বিকেলে চান্দুড়িয়া প্রাইমারি স্কুল চত্বরে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিবির খুলনা সেক্টর কমান্ডার কর্নেল খলিলুর রহমান। তিনি বলেন, আমাদের দেশের কোনো মানুষ যেনো অবৈধপখে ভারতে যেয়ে বিএসএফ’র গুলির মুখে না পড়ে। সীমান্তে মাদক ও নারী-শিশু পাচার বন্ধ করতে হবে। সমাজের সকল ক্ষেত্র থেকে নারী-শিশু পাচারের ক্ষতিকর দিক তুলে ধরে মানুষের সচেতনতা বাড়াতে হবে। তিনি বলেন, ভারত থেকে গরু আনার জন্য আমাদের দেশের কোনো রাখাল ভারতে যেতে পারবে না। সীমান্তের জিরো পয়েন্ট থেকে গরু গ্রহণ করবে বাংলাদেশি রাখালেরা। খাটালের গরু গণনা করতে হবে। রাখালদের সংখ্যা, নাম ও পরিচয়পত্র থাকবে। বিজিবি ক্যাম্পে রাখালদের পরিচয়পত্র সংরক্ষিত থাকবে। সভায় বিশেষ অতিথি ছিলেন সাতক্ষীরা, ৩৮ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর নজির আহমেদ বকসী। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চন্দনপুর ইউপি চেয়ারম্যান ডা. রমজান আলি, সোনাবাড়িয়া ইউপি চেয়ারম্যান এসএম শহিদুল ইসলাম, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি গোলাম রহমান, সাংবাদিক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, আতাউর রহমান, এমএ সাজেদ, জুলফিকার আলি, এসএম ফারুক, বিজিবির সুবেদার গোলজার, নায়েব সুবেদার আব্দুর রব, নায়েব সুবেদার আবুল কাসেম, ইউপি সদস্য ডা. রেজাউল করিম রেজা, মনিরুল ইসলাম, বদরুজ্জামান, আনারুল ইসলাম প্রমুখ।






মন্তব্য চালু নেই