কলারোয়া (সাতক্ষীরা) কিছু খবর

সোনাবাড়ীয়া আশা সমিতির উদ্যোগে দিনব্যাপী স্বাস্থ্য সচেতনতা মূলক কর্মশালা

দিনব্যাপী কলারোয়ার সোনাবাড়ীয়ায় বেসরকারী উন্নয়ন সংস্থা আশা সমিতির উদ্যোগে এক স্বাস্থ্য সচেতনতা মূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোনাবাড়ীয়া বেসরকারী উন্নয়ন সংস্থা আশা সমিতির অফিসে অনুষ্ঠিত কর্মশালায় সমিতির ব্রাঞ্চ ম্যানেজার সঞ্জিব কুমার দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা আশা সমিতির ম্যানেজার মোঃ ফিরোজ আহম্মেদ। এসময় তিনি সোনাবাড়ীয়া আশা সমিতির শিউলি দলের ২৫জন সদস্যদের স্বাস্থ্য সচেতনতা মূলক প্রশিক্ষণ প্রদান করেন। তিনি প্রশিক্ষণে বলেন, বেসরকারী উন্নয়ন সংস্থা আশা দরিদ্র জনগোষ্ঠীর আর্থ সামাজিক উন্নয়ন ও দারিদ্র বিমোচনের লক্ষে ১৯৭৮সাল থেকে কাজ করে যাচ্ছে। দরিদ্র সুবিধা বঞ্চিত সদস্যদের স্বাস্থ্য সচেতনতা করার জন্য এ কর্মশালার আয়োজন করা হয়েছে। তিনি সকলকে স্বাস্থ্য সম্মত পায়খানা ব্যবহার ও তার পরে সাবান দিয়ে হাত ধোয়ার আহবান জানান।

কলারোয়া ভ্রাম্যমাণ আদালতে গাজাসেবীর কারাদন্ড
রবিবার বেলা ১২টার দিকে কলারোয়ায় ভ্রাম্যমাণ আদালতে এক গাজাসেবীকে ১মাসের বিনাশ্রম করাদন্ড প্রদান করেছে। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অনুপ কুমার তালুকদারে নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। দন্ড প্রাপ্ত ব্যক্তি হলো-উপজেলার গয়ড়া গ্রামের ওজিয়ার রহমানের পুত্র রেজাউল ইসলাম (৩০)। সে বেলা ১২টার দিকে গয়ড়া বাজারের মধ্যে বসে গাজা সেবনরত অবস্থায় মোবাইল কোর্টের কর্মকর্তারা আটক করে। পরে তাৎক্ষনিক ভাবে ওই স্থানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ১মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন বিজ্ঞঃ বিচারক অনুপ কুমার তালুকদার। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসারে বেঞ্চসহকারী এমএ মান্নান ও কলারোয়া থানার এএসআই শেখ নাজিবুর রহমান প্রমুখ।

কলারোয়ার রামকৃষ্ণপুর এক ব্যবসায়ীর ঘর আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়ার অভিযোগ

News-photoকলারোয়ায় এক ব্যবসায়ীর বাড়ীতে আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে, রবিবার গভির রাতে কলারোয়া উপজেলার রামকৃষ্ণপুর গ্রামে। খরব পেয়ে কলারোয়া থানার এএসআই নাজিবুর রহমান ঘটনা স্থান পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্ত রামকৃষ্ণপুর গ্রামের মোঃ বাবর আলীর পুত্র ব্যবসায়ী রিয়াজউদ্দীন সাংবাদিকদের জানান, রাকৃষ্ণপুর মৌজার জেল এল নং-১৭,এসএ-৩৭১,৩২৪,৩৫৪, এসএ-৭৪১ আরএস-১৪২৬ সর্বমোট-৫২শতকের মধ্যে ১৯শতক জমি নিয়ে প্রতিবেশী সাহাজউদ্দীন ও আলালউদ্দিনের সাথে পূর্ব থেকে শত্র“তা চলে আসছে। এনিয়ে সাতক্ষীরা আদালতে ১৪৭/১৩৩ ফৌঃ কাঃ বিঃ ধারায় (নং- ১০০৯/১৪ পিটিশন মামলা) রয়েছে। এদিকে প্রতিপক্ষরা ওই বিরোধপূর্ণ জমি থেকে উচ্ছেদ করার জন্য রবিবার গভির রাতে ঘরে আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। এদিকে ক্ষতিগ্রস্ত রামকৃষ্ণপুর বাজার ব্যবসায়ী সমিতির ক্যাশিয়ার রিয়াজউদ্দিন জানান, তিনি নিাপত্তাহীনতায় ভুগছেন। যে কোন সময় প্রতিপক্ষ সাহাজউদ্দীন ও আলালউদ্দিন তার পরিবারবর্গকে মিথ্যা মামলাসহ জান মালের ক্ষয়ক্ষতি করেতে পারে বলে তিনি আশংকা করছেন। এঘটনা সুষ্ঠ বিচার দাবী করে জেলা পুলিশ সুপারসহ স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থার আশু হস্তক্ষেপ কামনা করেছেন।



মন্তব্য চালু নেই