নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন প্রতিষ্ঠার ৮০ তম বর্ষপূর্তি উপলক্ষে

সাতক্ষীরার নলতা পাক রওজা শরীফ প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন প্রতিষ্ঠার ৮০ তম বর্ষপূর্তি উপলক্ষে এক আলোচনা সভা রোববার সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতা পাক রওজা শরীফ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন এই সভার আয়োজন করে।

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি আলহাজ্ব মুহাম্মদ সেলিমউল্লাহ্’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, সাবেক স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী আলহাজ্ব অধ্যাপক ডাঃ আফম রুহুল হক এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার আলহাজ্ব মোঃ আব্দুস সামাদ, সাতক্ষীরা জেলা পরিষদের প্রশাসক মুনছুর আহম্মাদ, সাতক্ষীরা জেলা প্রশাসক মোঃ নাজমুল আহসান, মিশনের খাদেম শেখ আনছার আলী। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কাজী আলী আজম, এএফ এম এনামুল হক, কাশেম আহম্মেদ, গোলাম মইনুউদ্দীন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সমগ্রহ মানব সমাজের উন্নয়ন ও আধ্যাতিক জীবন গঠনের মাহন দায়িত্ব নিয়ে বিশিষ্ঠ শিক্ষাবিদ ও অভিভক্ত ভারত বর্ষের শিক্ষাসংস্কারক সুলতানুল আউলিয়া হজরত শাহ্ ছুফী আলহাজ্ব খানবাহাদুর আহ্ছানউল্লাহ (রা) ১৯৩০ সালের ১৫ মার্চ তাঁর নিজ মাতৃভূমি কালিগঞ্জের নলতা শরীফে নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন প্রতিষ্ঠা করেন।

মিশন প্রতিষ্ঠার তাৎপর্য, বিগত ৮০ বছরে মিশনের অর্জন, আগামী দিনের সম্ভাবনা, আমাদের করনীয় সহ মিশনের লক্ষ্য ও উদ্দেশ্য বিশ্বাবাসীর সমানে তুলে ধরার জন্য এই আয়োজন করা হয়। আলোচনা সভায় সকল মিশন তাদের নিজ নিজ কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন।



মন্তব্য চালু নেই