কলারোয়া (সাতক্ষীরা) সংবাদ (১৯/৬/১৪)

## অপূর্ব সুন্দর মে ফ্লাওয়ার কলারোয়ার সোনাবাড়িয়ায়
কলারোয়া অফিস ॥ মে ফ্লাওয়ার একটি নজরকাড়া ফুল। অনেকের কাছে নামটি অতি আপনজন। এই অপূর্ব ফুলটি প্রতি বছর মে মাসে ফুটে থাকে। তবে বছর মে মাসে তীব্র তাপদাহ থাকায় ঐ মাসে ফুলটির দেখা মেলেনি। সুন্দর অপরূপ এই ফুলটি এক মাসের বেশি স্থায়িত্ব হয় না। আষাঢ়ী বৃষ্টিতে ফুলের গাছটি মাটি ফুঁড়ে মাথা চাড়া দিয়ে উঠে। সাখে মেলে লাল রঙের পাপড়ি। এই অপূর্ব সুন্দর ফুলটি কোন পার্কের ভিতরের দৃশ্য নয়। সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলাধীন নিভৃত পল্ল¬ী সোনাবাড়ীয়া গ্রামের বি.এম জাকির হোসেনের বসতবাড়ি থেকে সম্প্রতি ছবিটি ক্যামেরা বন্ধি করা হয়। শুধু মে ফ্লাওয়ার নয়, সেখানে গেলে চোখে পড়বে আরো অনেক চেনা-অচেনা বাহারী রঙের ফুল। এছাড়াও মিষ্টি কর্মচা, আপেল, জয়তুন সহ নানান বৃক্ষ ফলও আছে সেখানে। বি.এম জাকির হোসেন একজন বৃক্ষ প্রেমিক লোক। ২০০০ সালে কোরিয়া থেকে দেশে ফিরে নিজ বসতবাড়িতে তিনি নানান ফল ফুলের বৃক্ষ রোপণ শুরু করেন। আস্তে আস্তে বসতবাড়ির আশপাশে গড়ে তুলেছেন চেনা-অচেনা বাহারী রঙের ফল ফুলের বাগান। একেবারই নিভৃত পল্লী গাঁয়ে এমন অপূর্ব সুন্দর ফুলগুলি দেখে ছোট্টরা যেমন আনন্দ পাচ্ছে তেমনি ভাল লাগছে বড়দেরও। কদম, কেয়ার মত মে ফ্লাওয়ারও যেন প্রিয় বর্ষা ঋতুকে বরণ করতে প্রকৃতিকে সাজায় নতুন সাজে। এ সবই যেন বাংলার এক অপূর্ব প্রকৃতির মহিমা।

## কলারোয়ার সোনাবাড়ীয়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্ণামেন্ট
কলারোয়া অফিস ॥ কলারোয়ার সোনাবাড়ীয়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের বালক দলের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে সোনাবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত খেলায় ইউনিয়নের ১২টি প্রাথমিক বিদ্যালয় অংশগ্রহণ করে। সকাল থেকে হাড্ডা হাড্ডি লড়াই করে রাজপুর ও উঃ সোনাবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ফাইনাল রাউন্ডে উঠে আসে। ফাইনালে রাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ৪-২ গোলে উঃ সোনাবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে। খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন স্থানীয় ইউপি চেয়ারম্যান এস.এম শহিদুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন সোনাবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আতাউর রহমান লাভলু, প্রধান শিক্ষক এস.এম ওমর ফরুক, শিক্ষক আনছার আলী, আবু জাহিদ, সাংবাদিক আবু রায়হান মিকাঈল প্রমূখ।

## কলারোয়ায় মেধা অন্বেষন পুরষ্কার বিতরণ
কলারোয়া অফিস ॥ কলারোয়ায় মাধ্যমিক ও কলেজের শিক্ষার্থীদের মেধা অন্বেষন পুরুষ্কার বিতরণ করা হয়েছে। এ উপলক্ষ্যে বুধবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যলয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউএনও অনুপ কুমার তালুকদার। এসময় উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইসমাইল হোসেন, প্রধান শিক্ষক নুরুল ইসলাম, সাংবাদিক জুলফিকার আলী প্রমুখ। বিজয়ীদের মাঝে প্রাইজবন্ড ও ১২ জন শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

## কলারোয়ায় বিশ্ব পরিবেশ দিবস এবং তথ্য ও প্রযুক্তি মেলা উদযাপিত
কলারোয়া অফিস ॥ কলারোয়ায় বিশ্ব পরিবেশ দিবস এবং তথ্য ও প্রযুক্তি মেলা উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বুধবার সকালে উপজেলার খাসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে বর্ণাঢ্য র‌্যালী ও অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান সহকারী অধ্যাপক এমএ কালামের সভাপতিত্বে এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কারিতাস কর্মকর্তা শেখ তৌহিদুজ্জামান, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা.আব্দুর রহিম, বন কর্মকর্তা গোলাম মোস্তফা প্রমুখ। ‘হতে হবে সোচ্চার, সমুদ্রের উচ্চতা বাড়াবো না আর’- প্রতিপাদ্যকে সামনে রেখে কারিতাস’র খাদ্য ও জীবিকায়ন নিরাপত্তা প্রকল্প (সুফল) অনুষ্ঠানটির আয়োজন করে। পরে উপকারভোগীদের মাঝে গরু, ছাগল, ভ্যান সেলাই মেশিন হস্তান্তর ও বৃক্ষ রোপনে উৎসাহিত করতে কমিউিনিটির সদস্যদের মাঝে বৃক্ষের চারা বিতরণ করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন কারিতাস কর্মকর্তা উত্তম ভট্টাচার্য ও হরিদাস মন্ডল।

## কলারোয়ার জালালাবাদ আ’লীগের সম্মেলনে মশিয়ার সভাপতি, মোসলেম সম্পাদক নির্বাচিত
কলারোয়া অফিস ॥ কলারোয়ার জালালাবাদ ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে কাউন্সিলরদের ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন মশিয়ার রহমান ও সা.সম্পাদক নির্বাচিত হয়েছেন সাংবাদিক শেখ মোসলেম আহম্মেদ। বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জালালাবাদ ইউনিয়ন পরিষদ চত্বরে আয়োজিত ওই সম্মেলনে ১৫০জন ভোটারের সকলেই তাদের ভোটারাধিকার প্রয়োগ করেন। ২টি পদে প্রার্থীরা প্রাপ্ত ভোট পেয়েছেন সভাপতি পদে মশিয়ার রহমান (আনারস) ৭৭ ভোট, প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাস্টার আব্দুল খালেক (চেয়ার) ৭৩ ভোট, সা.সম্পাদক পদে সাংবাদিক শেখ মোসলেম আহমেদ (আম) ৬১ ভোট, প্রতিদ্বন্দ্বী প্রার্থী এড. আলি হোসেন (ফুটবল) ৪৯ ভোট, আব্দুর রশিদ (মাছ) ৩৫ ভোট ও ফিরোজ আহমেদ (মোরগ) ৫ ভোট। এর আগে অনুষ্ঠিত সম্মেলনে জেলা আ’লীগের সহ.সভাপতি আলহাজ্ব মহিদুল হকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা আ’লীগের সহ.সভাপতি জেলা পরিষদ প্রশাসক মুনসুর আহম্মেদ, সা. সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম, কলারোয়া উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ স্বপন, ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, আ’লীগ নেতা অধ্যাপক এমএ ফারুক, আরাফাত হোসেন, মাস্টার আব্দুর রব, আজিজুল ইসলাম, শহিদুল ইসলাম, জিএম মিজানুর রহমান, রামপ্রসাদ দত্ত, মশিয়ার রহমান, আলিমুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হারুন-অর-রশিদ, পৌর কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

## কলারোয়া সীমান্তে যৌন উত্তেজক ট্যাবলেট উদ্ধার
কলারোয়া অফিস ॥ কলারোয়া সীমান্তে যৌন উত্তেজক ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি। বিজিবি সূত্র জানায়, মঙ্গলবার রাতে হিজলদি বিওপির বিজিবি সদস্যরা হিজলদি গ্রাম থেকে ২৫০০ পিচ ডাবল হর্স পাওয়ার ট্যাবলেট উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ১লাখ ৭৫ হাজার টাকা। তবে এসময় কেউ আটক হয়নি।

## এসপির আল্টিমেটামের শেষদিনে কলারোয়ায় আরো ৫ মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ
কলারোয়া অফিস ॥ সাতক্ষীরার এসপি চৌধুরী মঞ্জুরুল কবীরের দেয়া ৭দিনের মধ্যে কলারোয়াকে মাদকমুক্ত ঘোষনার আল্টিমেটামের শেষদিনে আরো ৫মাদক ব্যবসায়ী স্বেচ্ছায় আত্মসমর্পণ করেছে। স্বাভাবিক জীবনে ফিরে আসার প্রতিশ্রুতি দিয়ে বুধবার সকালে তারা কলারোয়া থানায় আত্মসমর্পণ করে। আত্মসমর্পণ কারীরা হলো- কলারোয়া পৌর সদরের ঝিকরা গ্রামের জামসেদ মোড়লের পুত্র জাকির হোসেন (৪৪), আবুল কাশেম খন্দকারের পুত্র আনারুল ইসলাম (২৮), উপজেলার রামভদ্রপুর গ্রামের জিয়াদ আলি গাজির পুত্র রিপন গাজী (৩০), কাউছার আলি গাজির পুত্র আক্তারুল ইসলাম (৩৬) ও আব্দুল কাদের গাইনের পুত্র কদম আলি (২৬)। আত্মসমর্পণকালে সেখানে উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ স্বপন, ইউএনও অনুপ কুমার তালুকদার, ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু ও সেলিনা আনোয়ার ময়না, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আ’লীগ নেতা আরাফাত হোসেন, থানার ওসি মুন্সী মোফাজ্জেল হোসেন কনক, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি গোলাম রহমান, সা. সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, সাংবাদিক আতাউর রহমান, জুলফিকার আলি, অধ্যক্ষ গাজী রবিউল ইসলাম প্রমুখ। এসময় আত্মসমর্পনকারীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। উল্লেখ্য, এর আগে উপজেলা চেয়ারম্যানের কাছে ৪মাদক ব্যবসায়ী আত্মসমর্পন করেছিল।

## কলারোয়া পৌরসভায় উন্মুক্ত বাজেট ঘোষণা
কলারোয়া অফিস ॥ কলারোয়া পৌরসভায় উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। এ উপলক্ষ্যে বুধবার দুপুরে পৌরসভায় আয়োজিত এক অনুষ্ঠানে পৌর মেয়র গাজী আক্তারুল ইসলাম ২০১৪-১৫ অর্থবছরের বাজেট ঘোষণা করেন। পৌর সচিব সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম, মাগফুর রহমান রাজু, মাস্টার মনিরুজ্জামান বুলবুল, শেখ জামিল হোসেন, শেখ ইমাদুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন, আকিমুদ্দীন দফাদার, আশরাফ হোসেন বাবু, ফারহানা হোসেন, সেলিনা খাতুন, লুৎফুন্নেছা লুতু, এনজিও কর্মকর্তা মাহাবুবুর রহমান, সাবেক পৌর কাউন্সিলর শেখ ফারুক আহম্মেদ মুকুল, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি গোলাম রহমান, সা. সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, সাংবাদিক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, মোশাররফ হোসেন, জুলফিকার আলি, পৌরসভার কর্মকর্তা আরিফ হোসেন, আনিছুজ্জামান, নাজমুল ইসলাম, ইমরুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন, প্রবীর কুমার প্রমুখ। ঘোষিত বাজেটে নতুন কোনো করারোপ করা হয়নি। ঘোষিত বাজেটে আয় ধরা হয়েছে ৬ কোটি ৫১ লাখ ১৭ হাজার ৫শ’ টাকা। ব্যয় ধরা হয়েছে ৬ কোটি ৩৬ লাখ ২২ হাজার ৬’শ টাকা। উদ্বৃত্ত থাকার কথা ১৪ লাখ ৯৪ হাজার ৯শ’ টাকা। ঘোষিত বাজেটে রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ১ কোটি ৪৮ লাখ ১৭ হাজার ৫’শ টাকা। আর উন্নয়ন আয় ধরা হয়েছে ৫ কোটি ৩ লাখ টাকা।



মন্তব্য চালু নেই