স্ত্রীর মৃত্যু-রহস্য নিয়ে মুখে কুলুপ শশী তারুরের, দেখা করলেন আহমেদ পটেলের সঙ্গে

কী ভাবে মৃত্যু হয়েছে সুনন্দা পুষ্করের? খুন না আত্মহত্যা? এই সব জল্পনার মধ্যে গতকাল কংগ্রেস সভানেত্রীর রাজনৈতিক সচিবের সঙ্গে দেখা করলেন শশী তারুর। সূত্রের খবর, আহমেদ পটেলের সঙ্গে তারুরের আলোচনার একটা বড় অংশজুড়ে ছিল সুনন্দা হত্যামামলা প্রসঙ্গ। জাতীয় রাজনৈতিক পরিস্থিতির পাশাপাশি, কেরলের নানা বিষয় নিয়েও তিরুঅনন্তপুরমের সাংসদের সঙ্গে আলোচনা করেন সনিয়া গাঁধীর রাজনৈতিক সচিব।

গত বছরের ১৭ জানুয়ারি দিল্লির লীলা প্যালেস হোটেল থেকে শশী তারুরের স্ত্রী সুনন্দার দেহ উদ্ধার হয়। ঘটনায় ইতিমধ্যেই খুনের মামলা রুজু করেছে পুলিশ। তদন্ত করছে দিল্লি পুলিশের বিশেষ দল। ঘটনায় নিরপেক্ষ তদন্ত হওয়া উচিত বলে ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে কংগ্রেস।

 

শশী জানিয়ে দিয়েছেন, তাঁর স্ত্রী সুনন্দা পুষ্করের রহস্য মৃত্যুর তদন্ত নিয়ে নতুন করে আর মুখ খুলতে রাজি নন তিনি। গতকাল দিল্লি পৌঁছনোর পর তাঁকে এবিষয়ে প্রশ্ন করা হলে তিনি এড়িয়ে যান। এর আগে, শনিবার কোচিতেও কোনও মন্তব্য করতে চাননি তারুর। বলেন,  যা বলর বলেছি। নতুন করে কিছু বলার নেই। তারপরই সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের যা জানার পুলিশের থেকে জানতে চান। আপনারা যদি জানেন কে খুনি, তা পুলিশকে গিয়ে বলুন। আমার আর কিছু বলার নেই।

কয়েক দিন আগে, সুনন্দা-মৃত্যুতে পুলিশ খুনের মামলা দায়ের করার তিন দিনের মাথায় অবশ্য মুখ খুলছিলেন শশী তারুর। স্ত্রীর মৃত্যুর তদন্ত ঘিরে যা চলছে, তাতে অসন্তোষ প্রকাশ করে সংবাদমাধ্যমের প্রতি শশীর বার্তা ছিল, তাঁর চুপ থাকার মধ্যে কোনও নেতিবাচক ইঙ্গিত যেন না খোঁজা নয়। তদন্তে কোনও রাজনৈতিক চাপ না থাকাই বাঞ্ছনীয়। তবে,  স্ত্রীর মৃত্যুর ঘটনায় পুলিশ খুনের মামলা রুজু করায় তিনি যে অবাক, তা কিন্তু গোপন করেননি রাষ্ট্রপুঞ্জের প্রাক্তন আন্ডার সেক্রেটারি জেনারেল।

 



মন্তব্য চালু নেই