সালাহ উদ্দিন ফিরেছে, হিরু-হুমায়ুন-শাওনও ফিরবে

ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ে অপহৃত বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদের খোঁজ পাওয়ায় আশায় বুক বাঁধছেন কুমিল্লার হিরু, হুমায়ুন ও শাওনের পরিবার। তাদের বক্তব্য, সালাহ উদ্দিন আহমেদের মতো তারাও বেঁচে আছেন। তারাও একদিন ঘরে ফিরে আসবেন।

কুমিল্লার প্রাক্তন এমপি, লাকসাম উপজেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম হিরু, পৌর বিএনপির সভাপতি হুমায়ুন কবীর পারভেজ ও কুমিল্লা মহানগর যুবলীগ নেতা রকিবুল হাসান শাওন অপহরণ হওয়ার পর দীর্ঘ দিন ধরে নিখোঁজ।

৯ মাস ধরে সন্তান ফিরে আসার অপেক্ষার প্রহর গুণে শোকে পৃথিবী ছেড়ে চলে যান হুমায়ুন কবির পারভেজের ৮৫ বছর বয়সী বাবা রঙ্গু মিয়া। এদিকে শাওনের ৫বছর বয়সী মেয়ে রাইসাকে বাবা চাকরিতে গেছে, ফিরে আসবে বলে মিথ্যা সান্ত্বনা দেওয়া হচ্ছে।

হিরু-হুমায়ূনের পরিবারের দাবি, ২০১৩ সালের ২৭ নভেম্বর রাতে লাকসাম থেকে কুমিল্লা যাওয়ার পথে সদর দক্ষিণ উপজেলার আলীশ্বর নামক স্থানে আইন শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে সাইফুল ইসলাম হিরু ও হুমায়ূন কবির পারভেজকে আটক করা হয়। পরে ২০১৪ সালের ১৭মে কুমিল্লার ৬নং আমলী আদালতে মামলা দায়ের করেন অপহৃত পৌর বিএনপির সভাপতি হুমায়ুন কবির পারভেজের বাবা ও সাইফুল ইসলাম হিরুর ফুফাতো ভাই লাকসাম ফতেপুর গ্রামের আলহাজ রঙ্গু মিয়া।

মামলার আসামিরা হচ্ছেন র‌্যাব-১১ এর প্রাক্তন কমান্ডার চাকুরিচ্যুত লে.কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, র‌্যাব-১১ এর কোম্পানি কমান্ডার মেজর সাহেদ রাজী, ডিএডি শাহজাহান আলী, এসআই কাজী সুলতান আহমেদ ও অসিত কুমার রায়সহ আরো অনেকে।

সাইফুল ইসলাম হিরুর ছেলে রাফসানুল ইসলাম জানান, ‘আমরা আব্বুকে খুব মিস করছি। সালাহ উদ্দিন আহমেদের মতো আব্বুও ফিরে আসবেন বলে আমাদের বিশ্বাস।’

একই কথা বলেন হুমায়ূন কবির পারভেজের ভাই গোলাম ফারুক। তিনি বলেন, ‘আমরা আশায় বুক বেঁধে আছি, সালাহ উদ্দিন সাহেবের মতো তিনিও একদিন ফোন করে বলবেন- আমি বেঁচে আছি।’

এদিকে এক বছরের বেশি সময় ধরে নিখোঁজ কুমিল্লা মহানগর যুবলীগের সদস্য রকিবুল হাসান শাওন।

শাওনের পরিবার জানায়, ২০১৪ সালের ২৯ মার্চ ভোরে র‌্যাবের সদস্যরা কুমিল্লার মহানগরীর মুন্সেফ কোয়ার্টার এলাকার বাসা থেকে শাওনকে ঘুম থেকে উঠিয়ে মাইক্রোবাসে তোলা হয়। শাকতলা র‌্যাবের কার্যালয়ে ও কোতোয়ালি মডেল থানায় একাধিকবার যোগাযোগ করেও শাওন সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি।

এ ঘটনায় ২৭ এপ্রিল কুমিল্লার আদালতে র‌্যাব-১১ এর ১৫ সদস্যের বিরুদ্ধে অপহরণের অভিযোগে মামলা দায়ের করেন শাওনের মা আনোয়ারা বেগম।

শাওনের মা আনোয়ারা বেগম জানান, তার মেয়ে রাইসা বাবা কোথায় জানতে চায়। তাকে বলি, তোমার বাবা ঢাকায় চাকরিতে। তাকে আর কত মিথ্যা আশ্বাস দেওয়া যায়। বিএনপি নেতা সালাহ উদ্দিনের মতো তার ছেলেও ফিরে আসবে বলে তিনি মনে করেন।



মন্তব্য চালু নেই