দাউদকান্দির গৌরীপুরে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ১ শ্রমিকের মৃত্যু॥ আহত ১

৩ মে রোববার সকালে কুমিল্লা দাউদকান্দির ঐতিহ্যবাহী গৌরীপুর বাজারের নব নির্মিত আনোয়ার প্লাজায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছে এবং অপর এক শ্রমিক গুরুতর আহত হয়।

কুমিল্লার ঐতিহ্যবাহী ব্যবসায়ীক প্রাণকেন্দ্র গৌরীপুর মধ্যবাজারে রোববার সকাল ১০টায় নব নির্মিত আনোয়ার প্লাজার নিমার্ণ-শ্রীবৃদ্ধির কাজ করার সময় অসাবধানতাবসত খুব কাছে থাকা ৪৪০ ভোল্ট-এর বৈদ্যুতিক তারের সাথে জড়িয়ে শ্রমিক মঞ্জিল আহমেদ (২০) নিহত হয়।

মঞ্জিলের গ্রামের বাড়ি দাউদকান্দি উপজেলার চরমাহমুদ্দি। তার পিতার নাম মোঃ দেলোয়ার প্রধান। অপর শ্রমিক বরিশাল জেলার গৌরনদী উপজেলার ছোট মানিকা গ্রামের সৈয়দ আহমেদের ছেলে মোঃ রফিক (২৫) সে গুরুতর আহত হয়।

পুলিশ ও স্থানীয় ব্যবসায়ীদের কাছ থেকে জানা যায়, নব নির্মিত গৌরীপুর বাজারে আনোয়ার প্লাজার ৩ তলায় নিমার্ণ কাজ করার সময় শ্রমিক মঞ্জিল আহমেদ ও রফিক মিয়া বিদ্যুতের তারের সাথে জড়িয়ে সারা শরীর জ্বলসে যায়। তাদেরকে প্রথমে গৌরীপুর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ঢাকায় প্রেরণ করেন। ঢাকায় নেওয়ার পথে মঞ্জিল আহমেদ মারা যায়। আহত রফিক মিয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।
উল্লেখ্য যে, উপজেলার এই সুনামধন্য গৌরীপুর বাজারের বহু জায়গায় এমন ৪৪০ ভোল্টের খোলা বৈদ্যুতিক তার থাকলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কিংবা বাজার কমিটি তা দেখেও না দেখার ভাণ করেন।

এব্যাপারে স্থানীয়রা বলেন, এটি কি দুর্ঘটনা? আনোয়ার প্লাজার কর্তৃপক্ষ কি এই মৃত্যুর দায় এড়াতে পারবেন? তাদের কি কোন দায়-দায়িত্ব ছিল না-এই ৪৪০ ভোল্টের বৈদ্যুতিক খোলা তারের ব্যাপারে? মার্কেট নিমার্ণ-এর সময় কতটা নিরাপত্তার ব্যবস্থা করেছেন কতৃপক্ষ? এসব প্রশ্ন এখন স্থানীয় অনেক ব্যবসায়ীর মুখে মুখে।

 



মন্তব্য চালু নেই