কুরআন তেলাওয়াতরত যন্ত্রণায় কাতর আহত এক সিরীয় শিশুর খবর পাঠের সময় কান্নায় ভেঙে পড়েন এই উপস্থাপক

আলেপ্পোয় বাশার বাহিনীর বর্বরতার শিকার একটি শিশুর অস্ত্রোপচারের দৃশ্য প্রচারের সময় কান্নায় ভেঙে পড়েন একটি তুর্কি টেলিভিশনের সংবাদ পাঠক। কোনো প্রকার অ্যানেস্থেসিয়া ছাড়াই হামলায় আহত ওই শিশুটির দেহে অস্ত্রোপচার করা হয়।

তুরস্কের উলকে (দেশ) নামক টেলিভিশনে প্রচারিত ভিডিওতে দেখা গেছে, সরকারি বাহিনীর হামলায় আহত পাঁচ বছর বয়সী একটি শিশুর দেহে অস্ত্রোপচার করা হচ্ছে বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকার একটি হাসপাতলে। কোনো প্রকার অনুভূতিনাশক ওষুধ ছাড়াই চলে অস্ত্রোপচার। যন্ত্রণায় কাতর শিশুটি জোরে জোরে কুরআন তিলাওয়াত করছে। স্ক্রিনে এ দৃশ্য প্রচারের সময় চ্যানেলটির সংবাদ পাঠক তুরগে গুলার তার আবেগ নিয়ন্ত্রণ করতে পারেননি। চোখে পানি চলে আসে তার। ভিডিওটি শেষ হওয়ার পর অন্য খবরে চলে যাওয়ার কথা থাকলেও তার মুখ থেকে যেন কথা বের হচ্ছিল না। অনেক কষ্টে আবেগ নিয়ন্ত্রণ করে পরবর্তী সংবাদ পাঠ শুরু করেন তিনি।

ভিডিওটি কবে, কোথায় ধারণ করা হয়েছে তা জানা যায়নি। তবে ওই হাসপাতালেরই এক চিকিৎসক এটি ধারণ করেছেন বলে জানা গেছে। গত দুই মাসে আলেপ্পোয় সিরীয় ও রুশ বাহিনীর সার্বাত্মক হামলায় নিহত হয়েছে শিশুসহ কয়েক শ’ বেসামরিক লোক। গত মাসে একটি হাসপাতালে রুশ বিমান হামলায় অসুস্থ নবজাতকের ইনকিউবেটর ক্ষতিগ্রস্ত হওয়ায় শিশুদের নিয়ে রাস্তায় নামতে দেখা গেছে নার্সদের। -ইন্ডিপেন্ডেন্ট।



মন্তব্য চালু নেই