১০০ বছরের পুরনো সিন্দুকের সন্ধান, রাজশাহীজুড়ে তোলপাড়

রাজশাহীতে একটি বাড়ি থেকে ১০০ বছরের পুরনো একটি সিন্দুক উদ্ধার করা হয়েছে। গতকাল রোববার দুপুরের দিকে নগরীর মনিচত্বর সংলগ্ন দুলাল মিঞার বাড়ি থেকে সিন্দুকটি উদ্ধার করা হয়। এ সময় গুপ্ত ধনের সিন্দুক পাওয়া গেছে বলে খবর ছড়িয়ে পড়ে আশপাশে। বাড়ি ঘিরে উৎসুক মানুষের ভিড়। রাস্তায় যানজট। কৌতূহলী সব মানুষের একই প্রশ্ন কী আছে ওই সিন্দুকে?

জানা যায়, মনিচত্বরের তিনতলা ওই বাড়িতে এর আগে স্টুডিও এবং স্বর্ণের দোকানের জন্য ভাড়া দেয়া হয়। গত ক’দিন থেকেই বাড়িটি ভাঙা হচ্ছিল নতুন ভবন নির্মাণের জন্য।

বাড়ির মালিকের স্ত্রী শাহানারা রজি জানান, সিন্দুকটি ব্রিটিশ আমলের। বাড়িটি ভাঙার পর নিয়ে যাওয়া হবে বলে সেটি আমাদের বাড়ির সিঁড়ি ঘরে রাখা ছিল। ভাবছিলাম বাড়ি ভাঙা হলে নিয়ে যাবো। কিন্তু অনেক ভারী হওয়ায় আমরা সেটি নিয়ে যেতে পারিনি।

তিনি আরো জানান, ওই সিন্দুকের মধ্যে পুরনো কিছু কাগজপত্র ছাড়া তেমন কিছুই নেই। তিনি জানান, তার কাছে কয়েকটি চাবি রয়েছে। চাবিগুলো দিয়ে সেটি খোলার চেষ্টা করা হয়। একপর্যায়ে সেটি খোলা সম্ভব না হলে মিস্ত্রি ডেকে নিয়ে আসা হয়। মিস্ত্রি এসে সিন্দুকটি খুলে দেয়। পরে এতে দেখা যায়, পুরনো কিছু কাগজপত্র ছাড়া তেমন কিছুই নেই।

পুলিশ জানায়, ওটা কোনো গুপ্ত ধনের সিন্দুক ছিল না। পুরনো কিছু কাগজপত্র ছাড়া তেমন কিছু পাওয়া যায়নি সিন্দুকটিতে।



মন্তব্য চালু নেই