ওবামাকে মেইল পাঠানোর সময় ১ ব্যক্তি আটক

ওবামা ভারত পৌঁছানোর প্রাক্কালে বিহার এক শহর থেকে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। জাতীয় ত্রাণ তহবিলের জন্য মার্কিন প্রেসিডেন্টের কাছে অর্থ দাবি করে ইমেইল পাঠানোর সময় মন্দিরের শহর হিসেবে পরিচিত বুদ্ধ গয়ার এক সাইবার ক্যাফে থেকে ইনাম রেজা (৪৯) নামের ওই লোককে আটক করা হয় বলে এনডিটিভি জানিয়েছে।

উল্লেখ্য, রোববার স্থানীয় সকাল সাড়ে দশটার দিকে তিন দিনের ভারত সফরে নয়াদিল্লি এসে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

এ সম্পর্কে গয়া শহরের পুলিশ পরিদর্শক রাকেশ কুমার জানিয়েছেন,‘ওই ব্যক্তি সুধীর কুমারের দোকানে এসে ওবামাকে ইমেইল পাঠাতে চান। সঙ্গে সঙ্গে সতর্ক হয়ে যান ওই সাইবার ক্যাফের মালিক। তিনি স্থানীয় থানায় ঘটনাটি জানান। তখন পুলিশ এসে তাকে আটক করে এবং হেফাজতে নেয়।’

রাকেশ কুমার আরো বলছেন, ইমান রেজা উর্দু ভাষায় ওবামাকে উদ্দেশ্য করে দুই পৃষ্ঠার একটি চিঠি লিখেছিলেন। চিঠিতে তিনি ভারতের জাতীয় ত্রাণ তহবিলের জন্য মার্কিন প্রেসিডেন্টের কাছে ১৩০ কোটি ডলার দাবি করেছিলেন।

গ্রেফতারকৃত ইমন রেজার বাড়ি বিহার প্রদেশের বাঘলপুর জেলার বেল্লাউর চাক গ্রামে। গ্রেফতার করার সময় তার কাছ থেকে মানসিক চিকিৎসকের কিছু ব্যবস্থাপত্র উদ্ধার করেছে পুলিশ। এজন্য তাদের প্রাথমিক ধারণা, রেজা মানসিকভাবে সুস্থ নন। তবে তার সম্পর্কে বিস্তারিত জানা যায়নি।



মন্তব্য চালু নেই