মেইন ম্যেনু

বালিয়াকান্দির গড়াই নদীতে পানি বৃদ্ধি ॥ বেড়িবাধ হুমকির মুখে

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়ায় গড়াই নদীতে গত ২দিন ধরে পানি বৃদ্ধি পাচ্ছে। বেড়িবাধ গুলো হুমকির মুখে থাকায় নদীর তীরবর্তী এলাকার মানুষের মধ্যে আতঙ্ক বাড়ছে।

শুক্রবার সকালে সরেজমিন গড়াই নদীর এলাকায় গিয়ে দেখা যায়, গত বছর বর্ষা মৌসুমে গড়াই নদীর নারুয়া খেয়াঘাট, বাকসাডাঙ্গী, জামসাপুর, কোনাগ্রাম, মরাবিলা, সোনাকান্দর গ্রাম এলাকার বেড়িবাধ, ফসলী জমি নদীগর্ভে বিলিন হয়। বেড়িবাধ গুলো মাটি দিয়ে সামান্যতম মেরামত করা হয়েছে। নদীতে পানি বৃদ্ধি শুরু হয়েছে। বেড়িবাধ মেরামত দ্রুত মেরামত না করা হলে এ বর্ষা মৌসুমে নদীগর্ভে বিলীন হয়ে যাবে।

নদীর তীরবর্তী গ্রামের বাসিন্ধা শরিফুল ইসলাম, আল মামুন, ইসলাম, সুমন, আলমগীর জানান, গত ২দিন ধরে গড়াই নদীতে পানি বৃদ্ধি পাচ্ছে। তবে গত বছর নারুয়া খেয়াঘাট, নারুয়া, বাকসাডাঙ্গী, জামসাপুর, কোনাগ্রাম, মরাবিলা এলাকার বেড়িবাধ প্রায় অর্ধেকের বেশি নদীগর্ভে চলে গেছে। এ বর্ষা মৌসুম আসার আগেই বেড়িবাধ গুলো মেরামত করা জরুরী হয়ে পড়েছে। মেরামত না করা হলে বেড়িবাধ ভেঙ্গে অন্তত ৮টি গ্রাম হুমকির মুখে পড়বে। তারা দ্রুত বেড়িবাধ মেরামতের দাবী জানান।

সংরক্ষিত মহিলা সদস্য পাপিয়া সুলতানা জানান, নারুয়া খেয়াঘাট ও বাকসাডাঙ্গী বেড়িবাধ মাটি দিয়ে চলাচলের উপযোগী করা হয়েছে। তবে এ বর্ষা মৌসুমে ঝুকির মধ্যে রয়েছে। বেড়িবাধ মেরামত করা জরুরী হয়ে পড়েছে।






মন্তব্য চালু নেই