মেইন ম্যেনু

আজ তাহিরপুরে হানাদার মুক্ত দিবস

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় আজ ৪ডিসেম্ভর রবিবার হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে দেশ মাতৃকার মুক্তির টানে বাংলার দামাল ছেলেরা জীবন বাজিঁ রেখে সারা বাংলাদেশের ন্যায় ববর্র পাকিস্তানী বাহিনীকে প্রতিরোধ করে তাহিরপুর উপজেলা থেকে বিতারিত করে। শত্রু মুক্ত করে স্বাধীন বাংলায় লাল সবুজের জাতীয় পতাকা উত্তোলন করে মুক্তিকামী সোনার বাংলার সোনার ছেলেরা।

তাহিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রফিকুল ইসলাম ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা হাজী মুজাহিদ উদ্দিন আহমেদ জানান-তাহিরপুর উপজেলা ৫নং সেক্টরের ৪নং সাব সেক্টরের বড়ছড়া,টেকেরঘাট এর অধিনে ছিল। এই দিনে মুক্তিযোদ্ধারা উপজেলার বিভিন্ন এলাকায় সারা রাত জেগে যুদ্ধ করে হানাদার বাহিনীদের কে পরাজিত করে। উপজেলা সদরে অবস্থান রত পাকিস্তানী হানাদারদের শেষ বারের মত মরন কামর দেবার জন্য বিভিন্ন পরিকল্পনা করে। মেজর মুসলেদ্দিনের নেতৃত্বে সবাই একত্রিত হয়ে জাপিয়ে পড়ে উপজেলা সদরে ভোর ৪টার পর পর।

কিন্তু এলাকা থেকে এর আগেই দখলার,নিষ্টুর,বর্বর পাকিস্তানী হানাদার বাহিনীরা নিজেদের করুন পরিনতির কথা স্বরন করে পালিয়ে যায়। এই সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে আনন্দে সবার মুখে উচ্চারিত হয় জয় বাংলা বাংলার জয় প্রতিধবনি। শুরু হয় আনন্দ মিছিল,মিছিলে মুখরীত হয়ে উঠে সারা উপজেলা।

তাহিরপুর উপজেলা হানাদার মুক্ত দিবস উপলক্ষ্যে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ও উপজেলা প্রশাসনের পক্ষ্য থেকে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত)রফিকুল ইসলাম জানান,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্দ্যোগে শহীদ মিনারে পুষ্পস্তবক অপর্ন,র‌্যালী ও আলাচনা সভা সহ বিভিন্ন কর্মসুচির আয়োজন করা হয়েছে।






মন্তব্য চালু নেই