রাজবাড়ীর কিছু খবর :

বালিয়াকান্দিতে দেবী সরস্বতী পুজা অনুষ্ঠিত

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিদ্যা ও ললিতকলার অধিষ্ঠাত্রী দেবী সরস্বতী পুজা রবিবার অনুষ্ঠিত হয়েছে।

দেবী বন্দনা, পুষ্পাঞ্জলী, হাতেখড়ি, প্রসাদ বিতরন, সন্ধ্যারতীসহ নানা আয়োজনে বালিয়াকান্দি বিশ্ববিদ্যালয় কলেজ, বালিয়াকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ ও বালিয়াকান্দি পাইলট উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হয়েছে।

 

 

বালিয়াকান্দি সমাজ সেবা দপ্তর থেকে সরকারী ভাতা সুবিধা ভোগ করেন সাড়ে ছয় হাজার
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা সমাজ সেবা দপ্তর থেকে উপজেলার ৭টি ইউনিয়নে বয়স্কভাতা, বিধবা, স্বামী পরিত্যক্তা, দুঃস্থ মহিলা ভাতা, অসচ্ছল প্রতিবন্ধি ভাতা ও মুক্তিযোদ্ধাদের সম্মানীভাতা পান সাড়ে ৬ হাজার জন।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ এহিয়াতুজ্জামান জানান, বালিয়াকান্দি উপজেলার ৭টি ইউনিয়ন নারুয়া, বালিয়াকান্দি, জঙ্গল, ইসলামপুর, জামালপুর, বহরপুর ও নবাবপুর ইউনিয়নে ১৯৯৮ সালের এপ্রিল মাস থেকে এ পর্যন্ত জনপ্রতি মাসে ৪শত টাকা হিসাবে ৪হাজার ৪শত ২৬জন ব্যাক্তি বয়স্ক ভাতা পান। ১৯৯৯ সালের জুলাই মাস থেকে চলতি বছর পর্যন্ত জনপ্রতি মাসে ৪শত টাকা হিসাবে বিধবা, স্বামী পরিত্যক্তা ও দুঃস্থ মহিলা ভাতা পান ১হাজার ২শত ৩৮জন। ২০০৫ সালের জুলাই মাস থেকে অসচ্ছল প্রতিবন্ধি হিসাবে চলতি

বছর পর্যন্ত জনপ্রতি ৫শত টাকা হিসাবে ভাতাভোগ করেন ৬শত ৩২জন, মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ২শত ৪জনকে প্রদান করা হয় । প্রতিবছরই ভাতার সুবিধাভোগীর সংখ্যা বাড়ছে।

 

 

বালিয়াকান্দির জঙ্গলের ত্রিমোহনী বাজারে গণেশ পুজা অনুষ্ঠিত
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের ত্রিমোহনী ( ঢোলজানী) বাজারে শনিবার রাতে গণেশ পুজা অনুষ্ঠিত হয়েছে।
ঢোলজানী বাজার ব্যবসায়ীদের আয়োজনে গণেশ পুজা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা পুজা কমিটির সভাপতি অসিত রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বাজার বনিক সমিতির সভাপতি আয়ুব হোসেন, ভুপেন্দ্রনাথ বিশ্বাস, ভবেশ মন্ডল, রঞ্জন মৈত্র, বিজয় চৌধুরী, সুমন , দেবব্রত, সুব্রত, সবুজ বিশ্বাস, অরবিন্দু বালা, সবুজ শীল,ক্ষিরোদ বরণ সরকার, শীবনাথ মন্ডল প্রমুখ। পরে প্রসাদ বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

 

রাজবাড়ীতে ২ কেজি গাঁজাসহ আটক-১

শনিবার রাজবাড়ী জেলার গোয়ালন্দঘাট থানাধীন বাগলাপুর গ্রামস্থ মোঃ জলিল শেখ(৫০) কে তার নিজ বসত বাড়ি হতে ২ কেজি গাঁজাসহ হাতেনাতে আটক করেছে র‌্যাব। র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্প সুত্রে জানাগেছে ২৪ জানুয়ারি ২০১৫ ইং তারিখ আনুমান বিকেল সাড়ে ৫টায় গোয়েন্দা নজরদারী ও গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, রাজবাড়ী জেলার গোয়ালন্দঘাট উপজেলাধীন বাগলাপুর গ্রামস্থ মোঃ জলিল শেখ(৫০) তার নিজ বসত বাড়িতে গাঁজার একটি চালান সংরক্ষনপূর্বক বিক্রয়ের জন্য অপেক্ষা করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে সিনিঃ এএসপি মোঃ আমিনুর রহমান এর নেতৃত্বে র‌্যাবের একটি বিশেষ আভিযানিক দল আনুমান রাত পৌনে ৮টায় উক্ত বাড়ির সন্নিকটে পৌছালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে উক্ত বাড়ি হতে একজন ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টাকালে আভিযানিক দলের সদস্যগণ তাকে আটক করে।

আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে তার নাম মোঃ জলিল শেখ(৫০), পিতা-মৃত শুকুর আলী শেখ, সাং-বাগলপুর, থানা-গোয়ালন্দঘাট, জেলা-রাজবাড়ী বলে জানায়। আশপাশের লোকজন ঘটনাস্থলে এগিয়ে আসলে তাদের উপস্থিতিতে আভিযানিক দলের সদস্যগণ ধৃত আসামীর বসত ঘর তল¬াশী করে তার ঘরের চৌকির উপর তোশকের নিচ হতে একটি ঘিয়ে রংয়ের বাজার করার ব্যাগে রক্ষিত অবস্থায় ২ কেজি গাঁজা তার নিকট হতে ১টি মোবাইলসেট উদ্ধার করে। জিজ্ঞাসাবাদে ধৃত আসামী স্বীকার করে যে, সে পেশাদার মাদক ব্যবসায়ী এবং দীর্ঘদিন যাবৎ গাঁজা সহ বিভিন্ন মাদকের ব্যবসা করে আসছে। এ ব্যাপারে পরবর্তী আইনী কার্যক্রম প্রক্রিয়াধীন।

 

 

রাজবাড়ীর আড়কান্দিতে রেলওয়ে গেটম্যানের দাপটে একটি পরিবার দিশেহারা
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের পারকুল গ্রামে এক রেলওয়ে গেটম্যানের দাপটে একটি পরিবার দিশেহারা হয়ে পড়েছে। এব্যাপারে ভুক্তভোগী আড়কান্দি গ্রামের আঃ ওয়াহিদের ছেলে মোঃ লতিফুল আনোয়ার রবিবার বিভিন্ন দপ্তরে প্রতিকার চেয়ে আবেদন করেছেন।

অভিযোগে প্রকাশ, উপজেলার বহরপুর ইউনিয়নের আড়কান্দি গ্রামের লতিফুল আনোয়ারের ১৯৮১ সাল থেকে পাকশী বাংলাদেশ রেলওয়ে বিভাগীয় ভুমি কর্মকর্তার নিকট থেকে দুই একর কৃষি জমি লীজ গ্রহন করে চাষাবাদ করে আসছেন। গত ২৪ জানুয়ারী উক্ত জমিতে পানি BK-01দিতে গেলে জমি খুটি গেড়ে মাটি কেটে নিয়ে যাওয়ার জন্য হুমকি দিয়েছে পারকুল গ্রামের ঈমান আলী বিশ্বাসের ছেলে রাজবাড়ী রেলওয়ে ষ্টেশনের গেটম্যান মোঃ আব্বাস আলী বিশ্বাস ।

লতিফুল আনোর অভিযোগে আরো বলেন, উক্ত রেলওয়ের জমির পুর্বপাশে তার কবলা মুলে খরিদকৃত জমি ২০০২ সালে রাজবাড়ী রেলওয়ে ষ্টেশনের গেটম্যান মোঃ আব্বাস আলী বিশ্বাসের আত্বীয় স্বজনরা গায়ের জোড়ে ৪০শতাংশ জমি জবর দখল করে নেয়। ২০০৭ সালে পুনরায় রেলওয়ের জমির চালা দুইপাশ জবর দখল করে নেয়। ২০১৪ সালের ২৫ মে রাজবাড়ী রেলওয়ে ষ্টেশনের গেটম্যান মোঃ আব্বাস আলী বিশ্বাস হুকুম দিয়ে তাকে মারতে আক্রমন করে ও অকথ্য ভাষায় গালিগালাজসহ ভয়ভীতি দেখায়। এ ছাড়াও ফসলী জমির মধ্যে গরু-ছাগল বেধে ফসলের ক্ষতি সাধন করে। তাদের আত্বীয় স্বজন দস্যু প্রকৃতির লোক হওয়ায় জমি দখল করে নেওয়ার জন্য জীবনে শেষ করে দেওয়ার জন্য তারা দ্বিধাবোধ করবে না। সে নিরাপত্তাহীনতায় ভুগছে। এ বিষয়টি নিয়ে প্রতিকার চেয়ে থানাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন।



মন্তব্য চালু নেই