কলারোয়া (সাতক্ষীরা) কিছু খবর

কলারোয়ায় বিপুল উৎসাহে শ্রী শ্রী সরস্বতী পূজা উদযাপিত

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে কলারোয়ায় বিভিন্ন মন্দির ও বাড়িতে বাড়িতে হিন্দু সম্প্রদয়ের বাণী অর্চনা, বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা উদযাপিত হয়েছে। রোববার সকালে মঙ্গলঘট স্থাপনের মধ্য দিয়ে পূজা অর্চনা শুরু হয়।

হিন্দু সম্প্রদয়ের অন্যতম এ ধর্মীয় উৎসবে পঞ্চমী তিথিতে বিদ্যা ও জ্ঞানের অধিষ্ঠাত্রী দেবী সরস্বতীর চরণে পুষ্পার্ঘ্য অর্চন করেন কিশোর কিশোরী, শিশুসহ অগনিত ভক্ত। সনাতন ধর্মাবলম্বীদের মতে দেবী সরস্বতী সত্য, ন্যায় ও জ্ঞানালোকের প্রতীক। বিদ্যা, বাণী ও সুরের অধিষ্ঠাত্রী, সরস্বতী মহাভাগে বিদ্যে কমলোচনে/বিশ্বরূপে বিশালাক্ষী বিদ্যংদেহী নমোহস্তুতে সনাতন ধর্মাবলম্বীরা এই মন্ত্র উচ্চারণ করে বিদ্যা ও জ্ঞান অর্জনের জন্য দেবী সরস্বতীর অর্চনা করেছেন।

অর্চনা শেষে উপস্থিত ভক্তবৃন্দের মাঝে প্রসাদ বিতরণ করা হয়। জানা গেছে, কলারোয়ার গণপতিপুর, তুলসীডাঙ্গা, দক্ষিণ মুরারীকাটি পালপাড়া, হরিতলা, সোনাবাড়িয়া মন্দির, সরকারি কলেজ সংলগ্ন মন্দিরসহ উপজেলার প্রধান শিক্ষক হরিসাধন ঘোষ, সন্তোষ হালদার, পাচু গোপাল ভট্টাচার্য, তপন সাহা, মনোরঞ্জন সাহা, অরবিন্দু, হরেন্দ্র নাথ রায়, সুপ্রসাদ চৌধুরী, প্রদীপ শেঠ, আনন্দ দত্ত, মহাদেব আঢ্য, বাবুল কুমার দেসহ সনাতন ধর্মাবলম্বী অনেক ভক্তবৃন্দের বাড়িতে এ উপলক্ষে পূজা অর্চনা করা হয়।

 

কলারোয়ায় কাউন্টার ট্রাফিকিং কমিটি ও মানব পাচার প্রতিরোধ কমিটির মাসিক সভা
কলারোয়ায় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে কাউন্টার ট্রাফিকিং কমিটির মাসিক সমন্বয় সভা ও মানব পাচার প্রতিরোধ কমিটির মাসিক সভা রোববার অনুষ্ঠিত হয়েছে।

বেলা সাড়ে ১১ ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশে’র সহযোগিতায় উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ কুমার তালুকদার। সভার শুরুতে অনুমোদনের জন্য বিগত সভার কার্যাবলী পাঠ করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ও মানব পাচার প্রতিরোধ কমিটির সদস্য সচিব নূরুন নাহার আক্তার ময়না।

এ সময় উপস্থিত ছিলেন এবং বক্তব্য দেন শিক্ষাবিদ অধ্যাপক এমএ ফারুক, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এসএম আজিজুল হক, কলারোয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, প্রধান শিক্ষক সাজ্জাত হোসেন, সহকারী প্রধান শিক্ষক আসাদুজ্জামান, মাধ্যমিক শিক্ষা অফিসের সহকারী শেখ জাহিদ হাসান, বিআরডিবি’র সহকারী পল্লি উন্নয়ন অফিসের আল-আমিন, সাংবাদিক জুলফিকার আলি, এমএ সাজেদ, আসাদুজ্জামান, মাস্টার আমজাদ হোসেন, ওয়ার্ল্ড ভিশন প্রতিনিধি আসমা খাতুন, নওয়াবেকী গণমুখী ফাউন্ডেশন’র নজিবউদ্দীন প্রমুখ।

 

কলারোয়ায় আ.লীগের হরতাল-অবরোধ বিরোধী মিছিল
বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের হরতাল অবরোধ ও নৈরাজ্যের প্রতিবাদে কলারোয়া উপজেলা আ.লীগের মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার সন্ধ্যায় মিছিলটি পৌর সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের সামনে এক প্রতিবাদ সমাবেশ করে।Kalaroa News Photo- মিছিল সমাবেশে বক্তব্য দেন এবং উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগ নেতা ইউপি চেয়ারম্যান স,ম মোরশেদ আলী, পৌরসভা আ.লীগের সভাপতি আজিজুর রহমান, তরুণ আ.লীগ নেতা রবিউল আলম মল্লিক রবি, এনায়েত খান টুনটু, শহিদ আলী, আফজাল হোসেন হাবিল, লাভলু, রাম প্রসাদ দত্ত, শেখ জাকির হোসেন, আসলাম, আজিজুল ইসলাম, শ্রমিকলীগ নেতা আব্দুর রহিম, মনঞ্জুরুল ইসলাম মিঠু, আসাদুজ্জামান তুহিন, আশিকুর রহমান মুন্না, স্বেচ্ছাসেবক লীগ নেতা হারুন-অর-রশিদ, সাহিদুজ্জামান সাইদ, পৌর কাউন্সিলর শেখ ইমাদ হোসেন, আকিমুদ্দীন দফাদার, মিন্টু, ছাত্রলীগ নেতা শেখ মেহেদী হাসান, শিমুল, অয়ন প্রমুখ।

সমাবেশে বক্তারা বিএনপি ও তার দোসরদের অবৈধ হরতাল-অবরোধ ও নৈরাজ্য বন্ধের দাবি জানান। আর তা না হলে আ.লীগ ও তার সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধভাবে সকল নৈরাজ্যকে রুখে দেবে। মিছিল সমাবেশে আ.লীগসহ অংগ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই