হোয়াইট হাউসের অতিথিকে কামড়ে দিল ওবামার কুকুর!

হোয়াইট হাউসের বাস তার ফুরিয়েছে। সম্ভবত সে কারণেই রাগ আর চাপতে পারছে না শ্রীমান সানি। হাতের কাছে যাকে পাচ্ছে, একটু অচেনা লাগলেই কামড়ে গায়ের ঝাল মেটাচ্ছে সে।

এই সানি যে সে নয়, খোদ বারাক ওবামার কুকুর। দাম শুনে চমকে যাবেন, ২,৫০০ মার্কিন ডলার। যাঁকে সে কামড়েছে, সেই ১৮ বছরের মেয়েটি গত সোমবার বিদায়ী প্রেসিডেন্টের পরিবারের অতিথি হিসেবেই হোয়াইট হাউসে এসেছিলেন। হাতের কাছেই কালো লোমে ভরা ৪ বছরের পর্তুগিজ ওয়াটার ডগকে দেখে আদর করার লোভ সামলাতে পারেননি।

দৃষ্টি অল্পের জন্য বেঁচেছে, কামড়টা পড়েছে চোখের ঠিক নীচে। লজ্জায় পড়ে প্রেসিডেন্ট পরিবার নিজেদের ডাক্তারকেই নিয়ে আসেন। ডাক্তার জানিয়েছেন, মেয়েটির চোখের নীচে সেলাই করাতে হবে। ক্ষতের দাগও রয়ে যাবে ত্বকে।

আদর করতে গিয়ে এই প্রতিফল! স্বাভাবিকভাবেই সানির ওপর প্রচণ্ড চটেছেন মেয়েটি। প্রেসি়ডেন্টের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিতে না পেরে সোশ্যাল মিডিয়ায় রাগী রাগী ক্যাপশন দিয়ে একের পর এক ছবি পোস্ট করছেন। কিন্তু সানির তাতে ভারী বয়েই গেল। অচেনা লোককে কামড়ে দেয়ার আনন্দ দিব্যি উপভোগ করছে সে।

সানি অবশ্য তার মেজাজের জন্য হোয়াইট হাউসে যথেষ্ট কুখ্যাত। এর আগে মিশেল ওবামার দেয়া পার্টিতে এক ছোট্ট মেয়ের ঘাড়ে চড়ে বসেছিল সে। তবে তার মাথা দ্রুত ঠান্ডা হয়ে যায়, মেয়েটির মুখ চেটে দিয়ে ভাবও করার চেষ্টা করে। সানির ৪ বছরের বড় দাদার নাম বো। সে অবশ্য যথেষ্ট সভ্যভব্য। অন্তত তার বিরুদ্ধে কাউকে কামড়ানোর অভিযোগ নেই।

কিন্তু সানির আচরণে রীতিমত লজ্জিত হোয়াইট হাউস। এক বিবৃতিতে তারা বলেছে, সানি ও বো আমেরিকার ফার্স্ট ডগ। সব জায়গায় যথেষ্ট সফলভাবে মার্কিন দেশ ও দেশের মানুষের প্রতিনিধিত্ব করেছে তারা।-এবিপি আনন্দ



মন্তব্য চালু নেই