রাশিয়ার অলিম্পিকজয়ী কুস্তিগীরকে লড়াইয়ের চ্যালেঞ্জ বাবা রামদেবের

প্রো-রেসলিং লিগের কোনও গুরুত্বপূর্ণ লড়াইও এহেন চাঞ্চল্য তৈরি করতে পারেনি যা করে দেখালেন বাবা রামদেব। ২০০৮ সালের অলিম্পিকে রুপোর পদকজয়ী কুস্তিগীর আন্দ্রে স্তাদনিককে ‘দঙ্গল’-এ চ্যালেঞ্জ ছুঁড়ে বসলেন বাবা রামদেব।

হ্যাঁ, বিশ্বাসযোগ্য না হলেও এটাই সত্যি। বুধবার মুম্বাই মহারথি এবং এনসিআর পাঞ্জাব রয়ালসের মধ্যে দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ হওয়ার আগে রামদেবের লড়াই হবে।

চ্যালেঞ্জ ছুঁড়েও বিন্দুমাত্র চিন্তার রেশ মাত্র নেই বাবা রামদেবের চোখে মুখে। বাবার পতঞ্জলি আয়ুর্বেদ লিমিটেড সংস্থা প্রো রেসলিং লিগ-এর স্পনসর। রামদেবের আচমকা এহেন চ্যালেঞ্জে হতবাক হয়েছেন অনেকেই তবে আন্দ্রের কাছে এই চ্যালেঞ্জ গ্রহণ করা ছাড়া উপায়ও ছিল না বিশেষ।

বাবা রামদেবের কথায়, ‘জাতীয় স্তরের কুস্তিগীরদের সঙ্গে আমি লড়াই করেছি। তবে আন্তর্জাতিক স্তরের জনপ্রিয় খেলোয়াড়ের সঙ্গে কুস্তি খেলার মজাটাই অন্যরকম হবে। এই ম্যাচে আপনারা যোগব্যায়ামের আসল শক্তি দেখতে পাবেন।’

উল্লেখ্য, ২০০৮ সালে বেজিং গেমসে এই আন্দ্রের কাছেই প্রথমে হেরেছিলেন সুশীল কুমার। যদিও পরে তিনি ব্রোঞ্জ জিতেছিলেন। তবে এই প্রথমবার নয়, এর আগে সুশীল কুমার, বিজেন্দ্র সিং, এমনকী অভিনেতা রণবীর সিংকেও নানা চ্যালেঞ্জ দিয়েছেন বাবাজি।



মন্তব্য চালু নেই