‘রহস্যময় লিফলেট’ সচিবালয়ে

সচিবালয় প্রাঙ্গণে রহমস্যময় লিফলেট নিয়ে উত্তেজনা সৃষ্টি হয়েছে। সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ‘জেগে ওঠার ডাক’ দিয়ে লিফলেট ছড়ানো হয়েছে। লিফলেটে ‘ দেশপ্রেমিক’ নামে একটি সংগঠনের নাম ব্যবহার করা হয়েছে। পুলিশ ও গোয়েন্দাদের ভাষ্য মতে, এ ধরনের কোনো সংগঠনের অস্তিত্ব তাদের জানা নেই।

বুধবার সচিবালয়ের ৮ নম্বর ভবনের আশপাশে এ ধরনের লিফলেট পড়ে থাকতে দেখা যায়। ভুঁইফোড় সংগঠনের পক্ষ থেকে এ ধরনের লিফলেট ছড়ানোর উদ্দেশ্য সচিবালয়ে অস্থিরতা সৃষ্টি করা- এমনটিই ধারণা পুলিশের।

এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ। তবে কয়েকটি লিফলেট গোয়েন্দা সংস্থার কাছে রয়েছে। লিফলেট বিতরণকারীদের খুঁজে বের করতে বিভিন্ন ভবনের সিসি ক্যামেরার উপাত্ত বিশ্লেষণ করে দেখছে গোয়েন্দা সংস্থা।

সচিবালয় নিরাপত্তা শাখার সহকারী পুলিশ কমিশনার মনিরুল ইসলাম লিফলেট পাওয়ার সত্যতা স্বীকার করেন।

বিএনপিপন্থি কর্মকর্তা-কর্মচারীরা সচিবালয়ের মধ্যে অস্থিরতা তৈরি করতে লিফলেট ছড়াচ্ছেন বলেও সন্দেহ করা হচ্ছে।

লিফলেটের বিষয়টি পুলিশ ও গোয়েন্দা সংস্থার হাতে আসার পর থেকে তারা তৎপর হয়ে ওঠেন। এসময় কয়েকটি লিফলেট সংগ্রহ করে আইনশৃঙ্খলা বাহিনী।

গোয়েন্দা সংস্থা সূত্রে জানা গেছে, সরকারবিরোধী কতিপয় বিএনপি-সমর্থক কর্মচারী গোপনে সচিবালয়ে লিফলেট ছড়ানোর চেষ্টা করলেও বিতরণের সাহস দেখাননি তারা।

উল্লেখ্য, এর আগে কয়েক দফা লিফলেট ছড়ানো ছাড়াও সচিবালয়ে বিএনপিপন্থি কর্মকর্তা-কর্মচারীরা বিএনপির আন্দোলন চাঙ্গা করতে খালেদা জিয়ার সঙ্গে গোপন বৈঠক করলে তা গণমাধ্যমে ফাঁস হয়ে যায়।



মন্তব্য চালু নেই