শিশুদের ওপর জিপিএ-৫ নামের নির্যাতন চালানো হচ্ছে : সংস্কৃতিমন্ত্রী

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, শিশুদের ওপর জিপিএ-৫ নামের নির্যাতন চালানো হচ্ছে। বিষয়টি এমন দাঁড়িয়েছে যে জিপিএ-৫ না পেলে জীবন ব্যর্থ হয়ে যাবে।

বুধবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন চত্বরে মাসব্যাপী লোক ও কারুশিল্প মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী শুধুমাত্র পাঠ্যপুস্তকের মধ্যে সীমাবদ্ধ থাকলে প্রকৃত মানুষ হওয়া যায় না। প্রকৃত মানুষ হতে হলে জ্ঞান অর্জন করতে হবে। জ্ঞান মানে পরীক্ষায় পাশ করা নয়, জ্ঞান মানে সর্ববিষয়ে জানা। আমাদের শিশুদের জীবনে আকাশ নেই। পাখি নেই। মানুষ নেই।

অনুষ্ঠানে ফাউন্ডেশনের পরিচালক রবীন্দ্র গোপের সভাপতিত্বে বক্তব্য রাখেন স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকা, সংস্কৃতি সচিব ড. রনজিত কুমার বিশ্বাস, জেলা প্রশাসক আনিসুর রহমান মিঞা, সোনারগাঁ থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সামসুল ইসলাম ভূঁইয়া।

মন্ত্রী আরো জানান, সোনারগাঁয়ের পানাম নগরী সংরক্ষণের কাজ নানা কারণে স্থগিত হয়ে থাকলেও এ ঐতিহাসিক নগরী সংরক্ষণের কাজ শুরুর জন্য অচিরেই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বুধবার থেকে শুরু হওয়া এ লোকজ মেলা আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। মেলায় দেশের বিভিন্ন স্থান থেকে আসা কারু ও চারু শিল্পীদের ১৭২টি স্টল স্থান পেয়েছে।



মন্তব্য চালু নেই