রাজবাড়ীর কিছু খবর :

বালিয়াকান্দি বাজারের লীজকৃত জমির টিনের ঘর ভেঙ্গে দিয়েছে প্রভাবশালীরা

রাজবাড়ীর বালিয়াকান্দি বাজারের চন্দনা ব্রীজ এলাকায় পানি উন্নয়ন বোর্ড থেকে লীজ নেওয়া জমিতে থাকা টিনের ঘর রবিবার প্রকাশ্য দিবালোকে গুড়িয়ে দিয়েছে প্রভাবশালীরা।

বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের যদুপুর গ্রামের বিশু খানের ছেলে আনসার খান জানান, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড থেকে ৩শত বর্গফুট জমি লীজ গ্রহন করে টিনের ঘর তৈরী করে ৭বছর যাবৎ ভ্যারাটিস মালামালের ব্যবসা করে আসছি। ইতিপুর্বে রাস্তা তৈরীর নামে ঘর ভাংচুরের চেষ্টা চালায়।

এনিয়ে রাজবাড়ী অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ২০১২ সালের ২ অক্টোবর লিটন হোসেন, আবজাল হোসেন খান, হারুন রশিদ, মাসুদ মিয়া, বিল্লাল, আয়ুব হোসেন, ফিরোজ খান, বাবুল আক্তার, বাবলু, রাজ্জাক হোসেন, ইসতিয়াকসহ ১২জনকে আসামী করে মিসপি-৪৬৯/১২ ইং ১৪৪ ধারার মামলা দায়ের করা হয়। মামলায় আদালত স্থিতিবস্থা বজায় রাখার জন্য বালিয়াকান্দি থানার ওসিকে নির্দেশ প্রদান করেন।

মামলাটি বর্তমানে আদালতে চলমান রয়েছে। রবিবার সকাল ১০টার দিকে উক্ত ব্যাক্তিরা প্রকাশ্যে দিবালোকে এসে ঘরটি ভাংচুর করে আগুন ধরিয়ে পুড়িয়ে দেয়।

ঢাকায় চাচাতো ভাইয়ের মারপিটের শিকার যুবক বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি

জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে চাচাতো ভাইয়ের হাতে পিটুনী খেয়ে রাজবাড়ীর বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি হয়েছে। আহতের নাম শাহিন মুন্সী (২৪)। তার পিতার নাম খালেক মুন্সী। বাড়ী উপজেলার নবাবপুর ইউনিয়নের দুবলাবাড়ীয়া গ্রামে।

হাসপাতালে চিকিৎসাধীন শাহিন মুন্সী জানান, ঢাকায় চাকুরী করার কারণে মঙ্গলবার রাতে তার চাচাতো ইব্রাহিম, ইসমাইল ও নুর আলম তাদের বাড়ী প্রবেশের রাস্তার জন্য আমাকে খবর দিয়ে ডেকে নিয়ে আসে। আমি আসলে তারা গাড়িতে জোড়পুর্বক উঠানোর চেষ্টা করলে তাদের সাথে ধস্তাধস্তি হয়। তারা মারপিট করে পালিয়ে গেলে আমি লোকজনের সহযোগিতায় বাড়ীতে ফিরে এসে বুধবার বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি হই।

বালিয়াকান্দিতে বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু ॥ আহত ১

রাজবাড়ীর বালিয়াকান্দিতে বুধবার বিকালে বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু ও এক মহিলা আহত হয়েছে।
হাসপাতাল সুত্রে জানাগেছে, গুড়িগুড়ি বৃষ্টির মধ্যে উপজেলার বালিয়াকান্দি সদর ইউনিয়নের শালমারা গ্রামের আঃ রাজ্জাক ফকিরের ছেলে চুন্নু ফকির (৪০) শালমারা মাঠে নিজের জমিতে কাজ করছিল ও জঙ্গল ইউনিয়নের জঙ্গল গ্রামের বিমল রায়ের ছেলে অনিমেষ রায় (৩৭) জঙ্গল মাঠে কাজ করছিল। হঠাৎ বজ্রপাতের ঘটনা ঘটলে তারা আহত হলে বালিয়াকান্দি হাসপাতালে আনলে কতৃব্যরত চিকিৎসক তাদের ২জনকে মৃত ঘোষনা করে।

অপরদিকে বহরপুর ইউনিয়নের মাতলাখালী গ্রামের শাহাদত হোসেনের মেয়ে তাহমিনা বেগম (২২) বজ্রপাতে আহত হয়ে বালিয়াকান্দি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

বালিয়াকান্দিতে জমি নিয়ে বিরোধে মহিলাসহ ৩জনকে পিটিয়ে আহত

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের মাতলাখালী গ্রামে সোমবার বিকালে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে মহিলাসহ ৩জনকে পিটিয়ে হাসপাতালে পাঠিয়েছে প্রতিপক্ষ। আহতরা হলেন, মাতলাখালী গ্রামের জালাল শেখের স্ত্রী মনোয়ারা বেগম (৪০), ছেলে মিজান শেখ (১৩) ও জালাল শেখ (৫৫) । তাদেরকে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন জালাল শেখ জানান, সোমবার বিকালে তার নিজের জমিতে আড়া কাটতে গেলে একই গ্রামের আবুল, লাল চাঁদ, আকবর, নাজমুল, জামালসহ ৯-১০জন বাধা দেয়। একপর্যায়ে কথাকাটাকাটির সৃষ্টি হলে হামলা চালিয়ে মারপিট করে।

বালিয়াকান্দিতে ২১দিনব্যাপী মোবাইল সার্ভিসিং প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

Bk-02রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে অফিসার্স ক্লাবে বুধবার সকালে ২১দিনব্যাপী মোবাইল সার্ভিসিং প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা হাসিনা ফাহমিদা বানুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে প্রশিক্ষণের উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান। বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন, রাজবাড়ী যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক গৌতম চন্দ্র দে, উপজেলা মৎস্য অফিসার খায়রুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মনিরুল ইসলাম, সহকারী শিক্ষা অফিসার শুশান্ত কুমার বাড়ৈ । বক্তব্য রাখেন, উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সিএস মোঃ আলমগীর হোসেন, খায়রুল হাসান প্রমুখ।

বক্তরা বলেন, যুব উন্নয়ন অধিদপ্তর যুবদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষে বিষয় ভিত্তিক প্রশিক্ষণ, যুব ঋন প্রদানসহ কাজ করে যাচ্ছে। এতে বেকার যুবকরা প্রশিক্ষণ গ্রহন করে স্বাবলম্বী হচ্ছে। তাই প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ গ্রহন করে ঘরে বসে না থেকে কাজ করার আহবান জানান। প্রশিক্ষনে ৪০জন অংশ গ্রহন করেন।



মন্তব্য চালু নেই