দেখুন প্রবাসী বাংলাদেশীর বীরত্ব : আত্মহত্যারত এক নারীকে যেভাবে বাঁচালেন তিনি (ভিডিও)

অবশেষে প্রকাশিত হলো ইতালি প্রবাসী বাংলাদেশীর বীরত্বের সেই ভিডিও চিত্র। এই ভিডিওটিতে দেখা গেছে কিভাবে আত্মহত্যারত এক নারীকে বাঁচিয়েছিলেন প্রবাসী বাংলাদেশী যুবক।

রিজের উপর থেকে নদীতে লাফিয়ে পড়া ৫৫ বছরের এক নারীকে উদ্ধার করলো সবুই খলিফা (৩২) নামে এক বাংলাদেশি।

গত ১২ মে ২০১৫ বিকেল বেলা ট্রাততেভেরে নদীর উপরের ব্রিজ থেকে ৫৫ বছরের এক ইহুদি নারী আত্মহত্যার জন্য আনুমাণিক ৩০ ফুট নিচে পানিতে লাফিয়ে পড়ে।

এ সময় সবুই খলিফা দেখতে পেয়ে পানিতে ঝাঁপিয়ে পড়ে বুকে আঁকড়ে ধরে নদীর এক পাশে গিয়ে উঠে। পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন এসে পড়ার আগেই এই সাহসিকতা দেখিয়ে পুলিশ প্রশাসনের কাছে সবুই খলিফা হয়ে যায় হিরো। পুলিশ তাকে জিজ্ঞেস করার পর জানতে পারে সে ইতালীতে অবৈধ।

এই কাজের পুরষ্কার হিসেবে তাকে ইতালী পুলিশ প্রশাসন মানবিক স্টে পার্মিট (permesso di soggiorno per motivi umanitar i) দিয়ে দেয়। পুলিশ প্রশাসন শহরের মেয়র ও কাউন্সিলরের কাছে তাকে যেন সম্মানজনক নাগরিকত্ব দেয়া হয়- এই মর্মে অনুরোধ করবেন বলে জানিয়েছেন।

এদিকে গ্লোবাল ফাউন্ডেশন ফর হিউম্যান রাইটস্ এর সভাপতি মাহমুদ আহমেদ নাঈম বলেছেন, বাংলাদেশি হিসেবে সবুই খলিফা শুধু নারীকে বাঁচায়নি, পুরো ইতালী তথা বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমুর্তি উজ্জ্বল করেছে। তাকে অতি সত্বর তার সংগঠন থেকে সম্মাননা দেয়া হবে বলে তিনি জানান।

47163 safe_image.php

Capturedfffr

ভিডিওটি দেখতে নিচের লিংকে ক্লিক করুন :



মন্তব্য চালু নেই