পায়ে চপ্পল, মাথায় চুপি, ভাইরাল ওবামা

: মার্কিন প্রেসিডেন্ট বলে কথা। স্যুট–বুট ছাড়া মানায় নাকি!‌ ক্ষমতায় থাকাকালীন এতদিন তাই মেনে চলতেন বারাক ওবামা। তবে গত ২০ জানুয়ারি হোয়াট হাউস থেকে বিদায় নেওয়ার পরই ভোল পাল্টে ফেলেছেন তিনি। স্যুট–বুট তো দূর, মায় শার্টও গায়ে তুলছেন না। খবর আজকালের।

শর্টস এবং হাওয়াই চপ্পল পরেই পরিবার এবং ব্যবসায়ী রিচার্ড ব্র‌্যানসনের সঙ্গে ছুটি কাটাচ্ছেন। ব্রিটিস ভার্জিন আইল্যান্ডে ছুটি কাটাতে যাওয়া ওবামার এমন ভিডিওই মার্কিন সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে। পায়ে হাওয়াই চপ্পল, পরনে সাধারণ টি–শার্ট ও শর্টস এবং মাথায় উল্টো করে বেসবল টুপি— দেশের সাবেক প্রেসিডেন্টের এমন অবতার মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

সমালোচনা নয়, বরং ওবামার এমন অবতারকে ‘‌কুল অ্যান্ড ক্যাজুয়াল’‌ বলে দাবি মার্কিনিদের। উল্টো করে টুপি পরায় তাকে নিয়ে জল্পনারও শেষ নেই। অনেকের মতে, ফের রাজনীতিতে পা রাখার ইচ্ছে নেই ওবামার। উল্টো করে টুপি পরে এমন বার্তাই দিতে চেয়েছেন তিনি। গত ১ ফেব্রুয়ারি ওই ভিডিওটি প্রকাশ পায়। এখনও পর্যন্ত প্রায় দু’‌লক্ষ মানুষ তাতে লাইক দিয়েছেন। রিটুইট করেছেন প্রায় ৮০,০০০ মানুষ।

কেউ কেউ লিখেছেন, ‘‌উল্টো করে টুপি পরেছেন ভাল। এবার ট্রেন্ডি দাড়ি রাখতে পারেন। তাহলেই মানুষ নিশ্চিত হতে পারবে যে তিনি আর রাজনীতিতে ফিরছেন না।’‌ আর একজন লিখেছেন, ‘‌উনি চলে গিয়েছেন বলে দুঃখ হচ্ছে ঠিকই। তবে একদিকে ভালই। এবার নিজেদের মতো করে জীবন যাপন করতে পারবেন। কোনও ঝুট ঝামেলা পোহাতে হবে না।’‌



মন্তব্য চালু নেই