ট্রাম্পের মনোনিত শ্রমমন্ত্রীর পদ থেকে নাম প্রত্যাহার

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মনোনিত অ্যান্ড্রু পুজডার শ্রমমন্ত্রীর পদ থেকে অবশেষে তার নাম প্রত্যাহার করে নিয়েছেন।

ট্রাম্পের মনোনিত পুজডারের নিয়োগ চূড়ান্ত করতে দীর্ঘদিন সিনেট কমিটিতে শুনানি হয়। তার বিরুদ্ধে নারীবিদ্বেষী মন্তব্য ও অবৈধ অভিবাসীকে গৃহপরিচারক হিসেবে নিয়োগ দেওয়ার অভিযোগ আনা হয়।

বুধবার মনোনয়ন থেকে নাম প্রত্যাহার করে নেন পুজডার। তার নাম প্রত্যাহার ট্রাম্পের জন্য আরেকটি ধাক্কা হিসেবে দেখা হচ্ছে।

নাম প্রত্যাহার নিয়ে এক বিবৃতিতে পুজডার জানিয়েছেন, সতর্ক বিবেচনা ও পরিবারের সঙ্গে আলোচনার পর শ্রমমন্ত্রীর পদ থেকে মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন তিনি।

আশঙ্কা করা হচ্ছিল, শ্রমমন্ত্রীর পদে পুজডার সিনেটের অনুমোদন পাবেন না। এমন আশঙ্কা থেকে তিনি নাম প্রত্যাহার করে নিয়ে থাকতে পারেন।

বিবিসি অনলাইনের এক খবরে বলা হয়েছে, পুজডারের বিরুদ্ধে অভিযোগ ছিল গৃহপরিচারক হিসেবে একজন অবৈধ অভিবাসীকে নিয়োগ দিয়েছিলেন তিনি। শুনানিতে সেই কথা স্বীকার করার পর বেশ কয়েকজন রিপাবলিকান সিনেটরের সমর্থন হারান তিনি।

পুজডার যুক্তরাষ্ট্রে শ্রমিকদের ন্যূনতম মজুরি বাড়ানোর বিরোধী হিসেবে পরিচিত। শ্রমিকদের অধিকারের বিষয়ে তার বিরূপ মনোভাবের জন্য বিতর্কিত তিনি।

পেশায় একটি ফাস্ট ফুড কোম্পানির প্রধান নির্বাহী পুজডার। তার কোম্পানির বিরুদ্ধে শ্রমিকদের ন্যায্য পাওনা না দেওয়ার অভিযোগ রয়েছে।



মন্তব্য চালু নেই