ওবামার জন্য মালপোয়া

সফররত মার্কিন প্রেসিডেন্ট বারাক এবং তার পত্নী মিশেল ওবামার সম্মানে রোববার রাতে রাষ্ট্রপতি ভবনে নৈশভোজ দিচ্ছেন প্রেসিডেন্ট প্রণব মুখার্জী। এতে থাকছে মাছ, মাংস এবং সবজি দিয়ে তৈরি জিভে জল আসা সব ভারতীয় খাবার। ডেজার্ট হিসেবে থাকছে মালপোয়া।

ওবামার সৌজন্যে দেয়া প্রণব মুখার্জীর ওই নৈশভোজে সব মিলিয়ে আড়াইশ’ অতিথি উপস্থিত থাকছেন। প্রেসিডেন্ট ওবামা এবং ফার্স্ট লেডি মিশেল ওবামার সঙ্গে ভোজে অংশ নিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এছাড়া মোদির মন্ত্রিসভার সব সদস্য, কেবিনেট সচিব, পররাষ্ট্র সচিব এবং দু দেশের কূটনৈতিক কর্মকর্তারা এতে অংশ নেবেন। এছাড়া বিভিন্ন রাজনৈতিক ও ব্যবসায়ী নেতা এবং ভারতের সম্মানিত নাগরিকদের এতে আমন্ত্রণ জানানো হয়েছে।

নৈশভোজে ওবামাকে ঐতিহ্যবাহী সব ভারতীয় ডিস দিয়ে আপ্যায়ন করা হবে বলে জানিয়েছে এনডিটিভি। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- গালাউতি কাবাব, সুফিয়ানা ফিস টিক্কা, চিকেন মালাই টিক্কা, ফ্রাইড ব্রকলি, পনির মালাই টিক্কা, ভেজিটেবল কাবাব, ফিস কারি, খাসির রোগান জোস, মুরগির কোরমা, ডাল রাইসিনা, সব্জি নুডলস, পাঞ্জাবের বিখ্যাত কাদি পাকৌড়া, ছোলা, পাপড়, পোলাও, তন্দুরি ও নান রুটি। সবশেষে ডেজার্ড হিসেবে থাকছে মালপোয়া এবং রাবরি।



মন্তব্য চালু নেই