ওবামার গলা কেটে হত্যা ও আমেরিকাকে মুসলিম প্রদেশ বানানোর হুমকি আইএস-এর

এবার খোদ হোয়াইট হাউসে ঢুকে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে গলা কেটে খুনের হুমকি দিল জঙ্গি সংগঠন আইএসআইএস। জঙ্গিদের পক্ষ থেকে জারি করা নতুন একটি ভিডিওতে আমেরিকাকে একটি মুসলিম প্রদেশ বানানোরও হুমকি দেওয়া হয়েছে। ভিডিওতে বন্দী কুর্দিশ সেনার গায়ের ওপর দাঁড়িয়ে এক জেহাদি হাত-পা নেড়ে এ ধরনের হুমকি দিতে দেখা গিয়েছে।

ভিডিওতে ওই জেহাদি বলছে, ‘ইসলামের বিরোধিতা করলে পরিণতি এমনই হবে। জানো ওবামা, আমরা আমেরিকাতেও পৌঁছে যাব। আরও জেনে নাও আমরা হোয়াইট হাউসে গিয়ে তোমার গলা কেটে নেব এবং আমেরিকাকে একটি মুসলিম প্রদেশ বানিয়ে ফেলব’।

একইসঙ্গে ফ্রান্স ও বেলজিয়ামকেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে ভিডিওটিতে। আইএস জঙ্গিকে বলতে শোনা গিয়েছে, ‘আমরা গাড়ি বোমা ও বিস্ফোরক নিয়ে ফ্রান্স ও বেলজিয়ামে ঢুকে পড়ব আর তোমাদের গলা কাটব’।

মোসুল শহরে শান্তিপূর্ণ মুলসিমদের ওপর বোমাবর্ষণ শিরোনামের ওই ভিডিওতে ইরাকের ওই শহরে পেশমের্গা বাহিনীর আক্রমণে ক্ষয়ক্ষতির ছবি তুলে ধরা হয়েছে। হুঁশিয়ারি দেওয়ার পর আইএস জেহাদি বন্দী কুর্দিশ সেনাকে গলা কেটে হত্যা করে। ছুরি দিয়ে গলা কাটার সময় উচ্ছ্বাসও প্রকাশ করতে দেখা গিয়েছে উপস্থিত জনতাকে। ক্ষেপনাস্ত্র আক্রমণ করলে প্রতিটি ক্ষেত্রেই কুর্দিশ প্রেসিডেন্টকে একটি করে সেনার কাটা মুণ্ডু পাঠানোরও হুমকি দেওয়া হয়েছে ভিডিওটিতে।

মুখোশে মুখ ঢেকে আইএস জেহাদি ভিডিওটিতে আমেরিকা, ফ্রান্স, বেলজিয়াম এবং কুর্দিস্তানের ওপর হামলা চালানোর হুমকি দিয়েছে। সে বলেছে, আইএস-এর অনুগামীরা আমেরিকা ও কুর্দিস্তানের প্রেসিডেন্টকে খুন করবে। সেই সঙ্গে তাদের বিরুদ্ধে যুদ্ধরত আন্তর্জাতিক জোটভুক্ত ইউরোপীয় দেশগুলিতে বিস্ফোরণ ঘটানো হবে।

ইরাক ও সিরিয়ার একাংশ দখল করে রয়েছে আইএস। গত বছর থেকে তাদের ওপর মার্কিন নেতৃত্বাধীন বাহিনী বিমান হানা শুরু করার পর থেকে আইএস তাদের বক্তব্য প্রচারের জন্য বন্দীদের গলা কাটার বেশ কিছু ভিডিও প্রকাশ করেছে।

 



মন্তব্য চালু নেই