আফগানিস্তানে আত্মঘাতী হামলায় ২২ পুলিশ নিহত

আফগানিস্তানে প্রাদেশিক পুলিশ সদর দপ্তরে চারটি আত্মঘাতি বোমা হামলায় কমপক্ষে ২৬ জন নিহত হয়েছে। এদের মধ্যে ২২ জন পুলিশ। মঙ্গলবার লোগার প্রদেশের রাজধানী পুল ই আলমে পুলিশ সদর দপ্তরে এ হামলা চালানো হয়। তালেবান বিদ্রোহীরা এ হামলার দায় স্বীকার করেছে।

লোগারের প্রাদেশিক সরকারের মুখপাত্র দ্বীন মোহাম্মদ দারউইশ জানান, পুলিশের পোশাক পরে চার আত্মঘাতি হামলাকারি বিকেলে পুল ই আলমে পুলিশ সদর দপ্তরের আঙ্গিনায় প্রবেশ করে। এদের মধ্যে একজন মেইন গেটের কাছে বোমার বিস্ফোরণ ঘটালে এক পুলিশ সদস্য নিহত হয়। এসময় পুলিশ সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে জড়িয়ে পড়ে বাকী হামলাকারীরা। ২৫ মিনিট ধরে চলা বন্দুকযুদ্ধে দুই হামলাকারী নিহত হয়।

ডেপুটি পুলিশ প্রধান আব্দুল ওয়ালি তুফান জানান, হামলাকারিদের মধ্যে একজন কার্যালয়ের ডাইনিং হলে প্রবেশ করে বোমার বিস্ফোরণ ঘটালে ২১ পুলিশ সদস্য নিহত হয়। আহত হয় আরও সাতজন। অন্য দুই হামলাকারিকে হত্যা করেছে পুলিশ।

জাবিহুল্লাহ মুজাহিদ নামে তালেবানের এক মুখপাত্র এক টুইটারবার্তায় হামলার দায় স্বীকার করেছেন।

গত বছর যুক্তরাষ্ট্র ও ন্যাটো আফগানিস্তানে তাদের যৌথ যুদ্ধমিশনের সমাপ্তি ঘোষণা করে। এরপর থেকে দেশটির নিরাপত্তার দায়িত্ব ন্যাস্ত হয়েছে আফগান সেনাদের ওপর। সম্প্রতি আফগান সেনা ও নিরাপত্তবাহিনীর সদস্যদের ওপর বোমা হামলা চালাতে শুরু করেছে তালেবানরা।



মন্তব্য চালু নেই